জাতীয়

সাবেক নির্বাচন কমিশনারদের সঙ্গে ইসির সংলাপ মঙ্গলবার

সাবেক প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনারদের সঙ্গে মঙ্গলবার বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সংলাপে সভাপতিত্ব করবেন।

Advertisement

জানা যায়, সংলাপের জন্য সাবেক পাঁচ সিইসিকে আমন্ত্রণ জানানো হযেছে। এরা হলেন বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ, মোহাম্মদ আবু হেনা, বিচারপতি এমএ আজিজ, এ টি এম শামসুল হুদা ও কাজী রকিবউদ্দীন আহমদ।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ স্বাক্ষরিত চিঠি ও প্রস্তাবিত রোডম্যাপসহ সংলাপের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। আমন্ত্রিত ১২ নির্বাচন কমিশনার হলেন এমএম মুনসেফ আলী, এ কে মোহাম্মদ আলী, স ম জাকারিয়া, মো. সাইফুল আলম, মোদাব্বির হোসেন চৌধুরী, মাহমুদ হাসান মনসুর, মুহাম্মদ ছহুল হোসাইন, এম সাখাওয়াত হোসেন, মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ।

১২ নির্বাচন কমিশনারের আবাসিক ঠিকানায় আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে বলে জানান ইসির কর্মকর্তারা।

Advertisement

এছাড়াও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব সাহেব আলী মৃধা; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক সচিব ড. এ এফ এম মতিউর রহমান; ইসির সাবেক সচিব হুমায়ুন কবীর; সাবেক সচিব এমএম রেজা; বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি মোহাম্মদ হাদীস উদ্দীন; প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবদুল করিম; সাবেক সচিব এ এস এম ইয়াহিয়া চৌধুরী; বিজিবি ও আনসার-ভিডিপির সাবেক মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম (অব.) এনডিসি, পিএসসি এবং স্থানীয় সরকার বিভাগ (এলজিআরডি) মন্ত্রণালয়ের সাবেক সচিব মঞ্জুর আহমেদকেও মতবিনিময়ে আমন্ত্রণ জানানো হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এরই ধারাবাহিকতায় এ সংলাপ হবে। এ পর্যন্ত ৪০টি দলের সঙ্গে বৈঠক করেছে ইসি। এছাড়াও সুশীল সমাজ, সাংবাদিক, নির্বাচনী পর্যবেক্ষক ও নারী নেতাদের সঙ্গে সংলাপ করেছে ইসি।

এইচএস/একে/আইআই

Advertisement