খেলাধুলা

হ্যারি কেন ঝলকে লিভারপুলকে হারাল টটেনহাম

হ্যারি কেন ঝলক থামছেই না। টটেনহাম হটস্পারের এই ফরোয়ার্ড দলকে একের পর এক সাফল্য এনেই দিচ্ছেন। রোববার ওয়েম্বলিতে তার জোড়া গোলে ভর করে লিভারপুলকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে টটেনহাম। উয়েম্বলিতে এই ম্যাচটি দেখতে গ্যালারিতে হাজির হয়েছিলেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা।

Advertisement

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সমান পয়েন্টে দাঁড়িয়েছে স্পারদের। আগামী শনিবার ওল্ড ট্রাফোর্ডে এই ম্যানচেস্টারের ইউনাইটেডেরই মুখোমুখি হবে তারা। শিরোপা লড়াইয়ে যে লড়াইটা হবে ভীষণ গুরুত্বপূর্ণ।

লিভারপুলের হাস্যকর ভুলের কারণেই এই ম্যাচে চড়াও হয়ে খেলতে পেরেছে টটেনহাম। তাদের চার গোলের তিনটিই হয়েছে প্রতিপক্ষের কোনো না কোনো ভুলের কারণে।

রোববার রাতে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় টটেনহাম। কাইরেন ট্রিপার্সের পাস থেকে বল পেয়ে ১২ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন হ্যারি কেন। আট মিনিট পর হ্যারি কেনের পাসে ব্যবধান দ্বিগুণ করেন সান হান-মিং।

Advertisement

২৪তম মিনিটে লিভারপুলের হয়ে একটি গোল শোধ করেন মোহাম্মদ সালাহ। ওই একটাই। এরপর আর বলার মত কোনো সুযোগ তৈরি করতে পারেনি অলরেডরা।

প্রথমার্ধের বিরতির ঠিক আগে দুর্দান্ত এক ভলিতে টটেনহামকে ৩-১ গোলে এগিয়ে দেন ডেলে আলী। লিভারপুলের কফিনে শেষ পেরেকটা ঠুকেন সেই হ্যারি কেন। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে লিভারপুলের ডিফেন্ডারদের বোকামির কারণে জালে বল জড়িয়ে দেন ইংলিশ এই ফরোয়ার্ড।

এমএমআর/পিআর

Advertisement