খেলাধুলা

এইবারকে উড়িয়ে দিল রিয়াল

ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা আর গ্যারেথ বেল-রিয়াল মাদ্রিদের বোধ হয় এই 'বিবিসি'র উপর ভরসা করার দিন ফুরিয়ে আসছে। আগের সেই ধার দেখা যাচ্ছে না তাদের। রোববার লা লিগায় এইবারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল, তবে সেটা তরুণদের পারফম্যান্সে ভর করে।

Advertisement

রোববার রাতে সান্তিয়াগো বার্নাবু্যতে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমার বদলে শুরুতে সুযোগ পাওয়া ২১ বছর বয়সী মার্কো আসেনসিও। মাঝমাঠে দেখা গেছে আরেক তরুণ ইসকোকে দাপিয়ে বেড়াতে। শেষ দিকে এসে জয় নিশ্চিত করেন মার্সেলো। এতে ঘরের মাঠে লিগে প্রথম তিন ম্যাচ জয়শূন্য থাকার পর টানা দ্বিতীয় ম্যাচ জিতল রিয়াল।

রিয়াল প্রথম গোলটা পেযে যায় প্রতিপক্ষের ভুলে। ম্যাচের ১৮তম মিনিটে আসেনসিওর ক্রসে হেড করতে লাফিয়ে ওঠেন সের্হিও রামোস। একই সঙ্গে লাফিয়ে ওঠা পর্তুগিজ ডিফেন্ডার পাউলো অলিভেইরার হেডে বল লেগে জড়িয়ে যায় নিজেদের জালে।

দ্বিতীয় গোলটিও এসেছে আসেনসিওর পায়ের ছোঁয়াতেই। ২৮তম মিনিটের গোলটিতেও অবশ্য প্রতিপক্ষের ভূমিকা কম ছিল না। বাঁ প্রান্ত থেকে ইসকোর ক্রসে আসেনসিওর নেওয়া হাফ ভলি এইবার গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচ ধরতে গিয়ে ভুল করে বসেন। আসেনসিও সুযোগ মিস করেননি।

Advertisement

ম্যাচের ৮২তম মিনিটে আরেক গোল করে এইবারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্সেলো। বদলি হিসেবে মাঠে নামা করিম বেনজেমার সঙ্গে 'ওয়ান-টু, ওয়ান-টু' পাসে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানান ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

এই জয়ে ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লা লিগা তালিকার তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তাদের চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনা।

এদিকে, দিনের অপর ম্যাচে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এমএমআর/জেআইএম

Advertisement