খেলাধুলা

শুক্রবার ‘ঢাকা চ্যালেঞ্জ’

রাজধানীতে ‘ঢাকা চ্যালেঞ্জ-২০১৭’ নামে ট্রাইয়াথলন এবং ডুয়াথলন প্রতিযোগিতা ২৭ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হবে । বেজক্যাম্প বাংলাদেশ লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান থাউজেন্ড মাইলস এক্সপেডিশন বাংলাদেশ এ প্রতিযোগিতার আয়োজন করছে। রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

Advertisement

ট্রাইয়াথলন হলো এমন একটি প্রতিয়োগিতা, যাতে তিনটি ভিন্ন ইভেন্ট থাকে। তা হলো-সাঁতার, সাইক্লিং এবং দীর্ঘ দূরত্বের দৌড়। অার ডুয়াথলন হলো-সাইক্লিং এবং দৌড় প্রতিযোগিতা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ঢাকা চ্যালেঞ্জ ২০১৭’ এর ট্রাইয়াথলন প্রতিযোগিতা শুরু হবে ২৭ অক্টোবর সকাল ৬টায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে ৪০০ মিটার সাঁতারের মাধ্যমে ট্রাইয়াথলনের অংশগ্রহণকারীরা তাদের প্রতিযোগিতা শুরু করবেন।৪০০ মিটার সাঁতার শেষে অংশগ্রহকারীরা সেখান থেকে সাইক্লিং করে হাতিরঝিলে আসবেন। হাতিরঝিলে ৩২ কিলোমিটার সাইক্লিং করবেন। সাইক্লিং শেষে ৮ কিলোমিটারের দৌড়ে অংশগ্রহণের মাধ্যমে তাদের প্রতিযোগিতা শেষ করবেন।

ডুয়াথলনের বিষয়ে জানানো হয়, সকাল ৬টায় হাতিরঝিলে ৫ কিলোমিটার দৌড়ের মাধ্যমে ডুয়াথলনের অংশগ্রহণকারীদের প্রতিযোগিতা শুরু হবে। দৌড় শেষে অংশগ্রহণকারীরা ২০ কিলোমিটার সাইক্লিং করবেন। এরপর আবার ২ দশমিক ৫ কিলোমিটার দৌড়ে অংশগ্রহণের মাধ্যমে তাদের প্রতিযোগিতা শেষ হবে।

Advertisement

ট্রাইয়াথলন প্রতিযোগিতার বিজয়ীকে এক হাজার মার্কিন ডলার এবং ডুয়াথলন প্রতিযোগিতার বিজয়ীকে ৫০০ মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে। পুরস্কার বিতরণ উপলক্ষ্যে ওইদিনই সকাল সাড়ে ১০টায় পুলিশ প্লাজা সংলগ্ন হাতিরঝিল পার্কিং জোনে সমাপনী অনুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, ঢাকাকে বিশ্বদরবারে নতুন করে তুলে ধরতে ‘ঢাকা চ্যালেঞ্জ ২০১৭’ এর আয়োজন করা হচ্ছে। ঢাকা চ্যালেঞ্জ নাম দেয়ার বিষয়ে বলা হয়, প্রতিযোগিতাটি যেহেতু ঢাকাতে অনুষ্ঠিত হচ্ছে এবং আয়োজনের মূল উদ্দেশ্য ঢাকাকে প্রমোট করা, তাই এর নাম দেয়া হয়েছে ঢাকা চ্যালেঞ্জ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) পরিচালক নিখিল রঞ্জন রায়, ‘ঢাকা চ্যালেঞ্জ ২০১৭’-এর কনভেনার ও বেজক্যাম্প বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, ট্রেডসওয়ার্থ হাউসহোল্ড লিমিটেডের পরিচালক সৈয়দ মুবদি মনোয়ার, জানালা ব্যাংলাদেশের চেয়ারম্যান এস এম মোবাশ্বের হোসেন প্রমুখ।

এমএএস/জেডএ/আইআই

Advertisement