অর্থনীতি

মালেক স্পিনিংয়ের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বস্ত্রখাতের প্রতিষ্ঠান মালিক স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালো করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

Advertisement

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসই জানিয়েছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডাদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ ডিসেম্বর।

আর লভ্যাংশ প্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর। অর্থাৎ ১৪ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে মালেক স্পিনিংয়ের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

কোম্পানি সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে মালেক স্পিনিংয়ের সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫২ পয়সা।

Advertisement

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৫ টাকা ২০ পয়সা, যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ৪৫ টাকা ১৫ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৪ টাকা ২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৮ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪৩ দশমকি ৯৩ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৯ দশমিক ২৬ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনয়োগকারীদের কাছে আছে ৩১ দশমিক ৬৫ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে ৫ দশমিক ১৬ শতাংশ শেয়ার।

এমএএস/বিএ/পিআর

Advertisement