জোকস

আজকের জোকস : ভালোবাসা কাকে বলে

ভালোবাসা কাকে বলেইংরেজির ছাত্রী প্রশ্ন করেছে হিসাববিজ্ঞানের ছাত্রকে-ছাত্রী : হোয়াট ইজ লাভ?ছাত্র : বিক্রয়মূল্য থেকে ক্রয়মূল্য বাদ দিলে যা অবশিষ্ট থাকে তাকে ভালোবাসা বলে।

Advertisement

আরও পড়ুন- আজকের জোকস : হীরার নেকলেস দিতে হবে 

****

দু’জনই অর্থনীতির ছাত্রদুই ভদ্রলোক বাসে যাচ্ছে। প্রথম ভদ্রলোক বললেন-প্রথম ভদ্রলোক : ভাই আগুন আছে?

Advertisement

দ্বিতীয় ভদ্রলোক কিছু না বলে হাতের সিগারেটটি বাড়িয়ে দিয়ে বললেন-দ্বিতীয় ভদ্রলোক : ভাই, আমি অর্থনীতির ছাত্র। তাই একটা ম্যাচের কাঠি বাঁচাইলাম।

প্রথম ভদ্রলোক সিগারেটটি পকেটে রেখে দ্বিতীয় ভদ্রলোকের সিগারেটটি টানতে লাগলেন। এবার দ্বিতীয় ভদ্রলোক বললেন-দ্বিতীয় ভদ্রলোক : এটা কি করতেছেন ভাই, আমি দিলাম সিগারেট ধরানোর জন্য। আর আপনি কি না আমারসিগারেটই টানতেছেন? প্রথম ভদ্রলোক : আমি অর্থনীতিতে অনার্স, দু’জনে শেয়ার করে একটি সিগারেট বাঁচাইলাম।

আরও পড়ুন- আজকের জোকস : লোকে আমাকে সন্দেহ করছে

****

Advertisement

ক্ষমা চাওয়ার পরেও মারলেনবাবা : কিরে কাঁদছিস কেন?ছেলে : ওই বুড়ো লোকটার পায়ে পাড়া মেরেছিলাম।বাবা : সে কি! ওনার কাছে ক্ষমা চাসনি?ছেলে : হ্যাঁ, চেয়েছি।বাবা : তবু মারলো? চল তো গিয়ে দেখি।

বাবা ছেলেকে নিয়ে বুড়োর কাছে গিয়ে বললেন- বাবা : কী ব্যাপার চাচা, ছেলেটা আপনার কাছে ক্ষমা চাইলো, তা-ও ওকে এভাবে মারলেন?বুড়ো : সাধে কি আর মারছি? তোমার পোলায় আমার পায়ে পাড়া দিয়া ‘সরি’ কইলো। আমি তার ভদ্রতায় খুশি হইয়া তারে ১০ টাকা দিলাম। সে টাকার লোভে আবার আমার পায়ে পাড়া মারলো!

এসইউ/পিআর