খেলাধুলা

মোজা থেকে ট্যাবলেট খেয়ে বিতর্কে মেসি

লিওনেল মেসির শরীরের উপর দিয়ে এমন টানা ধকল বোধ হয় আর যায় নি। আর্জেন্টিনা-বার্সেলোনা; একা কাঁধে এই দুই দায়িত্ব সামলাতে গিয়ে রীতিমত হাঁসফাঁস অবস্থা ফুটবল জাদুকরের। তবু তিনি খেলে যাচ্ছেন, মেটাচ্ছেন দলের প্রয়োজন।

Advertisement

বুধবার অলিম্পিয়াকোসের বিপক্ষেও দুর্দান্ত খেলে বার্সেলোনাকে জয় এনে দিয়েছেন মেসি, উয়েফা ক্লাব চ্যাম্পিয়নশিপে ছুঁয়েছেন ১০০ গোলের মাইলফলক। তবে এই কীর্তির দিনে আর্জেন্টাইন খুদেরাজের আরেক 'কীর্তি' নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সবার মনে একটাই প্রশ্ন, ম্যাচ চলার সময় মোজার ভেতর থেকে কি বের করে খেলেন মেসি?

খেলা চলাকালীন সময়ে দেখা যায়, বাঁ পায়ের মোজার মধ্যে হাত ঢুকিয়ে কিছু একটা বের করে মুখে দেন মেসি। সঙ্গে সঙ্গে সাড়া পড়ে যায় টিভি ক্যামেরায় এই বিশেষ মুহূর্তটি নিয়ে। রেডিওতে এক সাংবাদিক বলেন, মেসি নাকি গ্লুকোজ ট্যাবলেট নিচ্ছিলেন। এনার্জি বাড়ানোর জন্য যা নিয়ে থাকতে পারেন বলে অনুমান।

কেউ কেউ আবার বলছেন, ম্যাচের তখন মাত্র ১০ মিনিট হয়েছে। অত তাড়াতাড়ি গ্লুকোজ ট্যাবলেট নিতে যাবেন কেন মেসি? ম্যাচের মাত্র ১০ মিনিটেই কী করে তাঁর শক্তি বা দমের ঘাটতি দেখা দিতে পারে? আরও একটি প্রশ্ন থেকে যাচ্ছে যে, খেলার মধ্যে এ ভাবে ট্যাবলেট নেওয়া আইনসম্মত কি না?

Advertisement

খেলোয়াড়টা যখন মেসি, এ নিয়ে জল্পনা-কল্পনা তো চলবেই। চলছেও। মেসি নিজে অবশ্য এ নিয়ে কিছু জানাননি। তবে বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দেকে ঠিকই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। বার্সা কোচ জবাবটাও দিয়েছেন খুব বুদ্ধি করে।

সাংবাদিকদের কৌতুহলী মুখগুলোর সামনে তিনি বলেন, ‘মেসি গ্লুকোজ পিল নিয়েছে? আমি তো কিছুই জানি না। এ ব্যাপারে কিছুই বলতে পারব না আমি। তবে যদি বড়িটা নিয়ে ও গোল করে থাকে, আবার নেওয়া উচিত ওর।'

এমএমআর/আইআই

Advertisement