খেলাধুলা

এমবাপের শিক্ষক হতে চান নেইমার

বয়স খুবই কম। মাত্র ১৮। এত অল্প বয়সেই সুপারস্টারের তালিকায় নাম লিখিয়ে ফেললেন কাইলিয়ান এমবাপে। তাকে নিয়ে রীতিমত টানাটানি ইউরোপিয়ান জায়ান্ট ক্লাবগুলোর মধ্যে। শেষ পর্যন্ত ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মোনাকো থেকে পিএসজি লোনে তাকে দলে ভেড়াতে পেরেছে।

Advertisement

পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই অবশ্য এমবাপে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে শুরু করেছেন। নেইমারদের সঙ্গে জুটি বেধে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। এরই মধ্যে গুঞ্জন উঠেছে, ফরাসী এই টিনএজার স্ট্রাইকারকে কিনে নিতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে বার্সেলোনা।

তবে, পিএসজিতে ক্লাব সতীর্থ নেইমারের কাছ থেকে দারুণ এক প্রস্তাব পেয়েছেন এমবাপে। নেইমার তার শিক্ষক হতে চান। বার্সায় মেসি যেভাবে নেইমারকে শিখিয়েছেন, নেইমার সেভাবে শেখাতে চান এমবাপেকে। যাতে করে এমবাপে একজন বিশ্ব তারকা হিসেবে গড়ে উঠতে পারেন।

নেইমার-এমবাপেদের দুর্দান্ত পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগে অ্যান্ডারলেখটের বিপক্ষে ৪-০ গোলের দুর্দান্ত এক জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই। এমবাপে সম্পর্কে নেইমার বলেন, ‘আমি মনে করি, সে হচ্ছে গোল্ডেন বয়। দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছে সে। আমি মনে করি, সে গ্রেট একজন ফুটবলার। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হওয়ার সব ধরনের যোগ্যতা রয়েছে তার। আমি যেভাবে সহযোগিতা পেয়েছি, তেমনি তাকে বিশ্বের সেরা বানাতে আমিও সহযোগিতা করতে চাই।’

Advertisement

মেসি যেমন নেইমারকে সেরা বানাতে সহযোগিতা করেছেন, তেমনি নেইমারও চান এমবাপেকে সহযোগিতা করতে। তিনি বলেন, ‘বার্সেলোনা মেসি আমার জন্য যা করেছে, ঠিক একইভাবে আমিও তার (এমবাপের) জন্য কিছু করতে চাই।’

আইএইচএস/জেআইএম