খেলাধুলা

শ্রীলংকার ক্রিকেটারদের লাহোরে খেলার জন্য চাপ

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। বলে কয়ে এবার শ্রীলংকাকে একটি টি-টোয়েন্টি খেলার জন্য রাজি করিয়েছে তারা। চলতি সফরের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি হওয়ার কথা পাকিস্তানের লাহোরে।

Advertisement

তবে নিরাপত্তা শংকা মাথায় নিয়ে সেখানে খেলতে যেতে নারাজ শ্রীলংকার অনেক ক্রিকেটার। এমতাবস্থায় তাদের উপর ভিন্ন ধরণের চাপ তৈরি করছে লংকান বোর্ড।

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে এখন ওয়ানডে সিরিজ খেলছে শ্রীলংকা। এই সিরিজ শেষ হলে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দেশে ক্রিকেট ফেরানোর চেষ্টায় এই সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি লাহোরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। লংকান বোর্ডও প্রতিবেশীর এই সিদ্ধান্তে সম্মত হয়েছে।

তবে উপুল থারাঙ্গার মত শ্রীলংকা দলের কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার এই ম্যাচে খেলতে পাকিস্তান যেতে নারাজ। এমতাবস্থায় লংকান বোর্ডের পক্ষ থেকে নির্বাচকদের বলে দেয়া হয়েছে, যারা ২৪ ঘন্টার এই সফরে যেতে চাইবে না, তাদের সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতেও যেন বিবেচনা করা না হয়।

Advertisement

শ্রীলংকা দলের প্রধান নির্বাচক গ্রায়েম লাবরোরি খেলোয়াড়দের উপর এমন চাপ প্রয়োগের স্বপক্ষে যুক্তি দেখিয়ে বলেছেন, 'জানার বিষয় হলো, আমরা এই সিরিজের জন্য একটি দল বাছাই করতে চাই। যারা লাহোরে ম্যাচটি খেলতে যাবে তারাই থাকবে পুরো সিরিজে।'

তবে লাহোরে খেলতে না চাওয়া ক্রিকেটারদের বাদ দেয়ার আগে তাদের বুঝানোর চেষ্টা করবে লংকান বোর্ড। তাতে কাজ না হলেই বিকল্প ব্যবস্থা।

এমএমআর/আইআই

Advertisement