অর্থনীতি

২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে অ্যাপেক্স স্পিনিং

বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Advertisement

কোম্পানি সূত্রে জানা গেছে, আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের এই লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে আগামী ২১ ডিসেম্বর। ওইদিন শেয়ারহোল্ডারদের মতামতের ভিত্তিতে এ লভ্যাংশ পাস হবে। কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর। অর্থাৎ ১৫ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

কোম্পানিটির প্রকাশিত তথ্য অনুযায়ী, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৩ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫২ টাকা ৭৭ পয়সা।

Advertisement

অ্যাপেক্স স্পিনিংয়ের মোট শেয়ারের ৫৭ দশমিক ২৯ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৬ দশমিক ৫২ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২১ দশমিক ৯৪ শতাংশ এবং বিদেশিদের কাছে ৪ দশমিক ২৫ শতাংশ শেয়ার রয়েছে।

এমএএস/জেডএ/জেআইএম