খেলাধুলা

লো স্কোরিং ম্যাচে বাংলাদেশের জয়

কক্সবাজারে অনুষ্ঠিত বাংলাদেশ-আয়ারল্যান্ড ‘এ’ দলের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে লো স্কোরিং ম্যাচে আইরিশদের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে বেঙ্গল টাইগাররা।

Advertisement

সকালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ‘এ’ দল। সানজামুল-আবুল হাসানের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯৫ রান তুলতেই সব ক’জন আইরিশ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন।

আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন ভারতীয় বংশোদ্ভূত সিমি শিং। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন শ্যানন ও এন্ডারসন। বাংলাদেশের পক্ষে সানজামুল ৪টি ও আবুল হাসান ৩টি করে উইকেট নিয়েছেন। আবু হায়দার, তানভীর হায়দার ও আল-আমিন ১টি করে উইকেট নেন।

১৯৬ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৩ রানেই জাকির হোসেনের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপর ২৪ রানে ফিরে যান সাদমান ইসলাম। তবে অধিনায়ক শান্ত খেলেন ৪৪ রানের একটা অসাধারণ ইনিংস, যেটি বাংলাদেশকে জয় পেতে যথেষ্ট সাহায্য করে। বাংলাদেশের হয়ে আসল কাজটি অবশ্য করেন তানভীর হায়দার। তার ৯১ বলে করা অপরাজিত ৬১ রান দলকে নিয়ে যায় জয়ের বন্দরে। পুরস্কারও পেয়েছেন এমন অসাধারণ ইনিংসের। কারণ ম্যাচসেরার পুরস্কারটি উঠেছে তারই হাতে।

Advertisement

আয়ারল্যান্ডের হয়ে মুলডার ৩টি ও ডকরেল ২টি উইকেট নিয়েছে। এই জয়ের ফলে বাংলাদেশ ‘এ’ দল পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল।

এমএএন/এমএমআর/পিআর