খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে বিশ্রামে আমলা

সিরিজ জেতা হয়ে গেছে, দক্ষিণ আফ্রিকার আসলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি নিয়ে আর মাথা-ব্যথা থাকার কথা না। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটিতে তাই দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হাশিম আমলাকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়ারা। তার বদলে সুযোগ মিলছে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করা এইডেন মার্করামের।

Advertisement

চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলকে বেশ ভুগিয়েছেন হাশিম আমলা। সিরিজের প্রথম দুই টেস্টেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। রানের সেই ধারা অব্যাহত ছিল তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতেও। প্রথম ওয়ানডেতে ডানহাতি এই ব্যাটসম্যান করেন অপরাজিত ১১০ রান, দ্বিতীয়টিতে ৮৫।

২৩ বছর বয়সী মার্করামের টেস্ট অভিষেক হয়েছে বাংলাদেশের বিপক্ষে চলতি সিরিজেই। প্রথম তিন ইনিংসে তার উইলো থেকে আসে-৯৭, ১৫ আর ১৪৩ রানের ইনিংস। ওয়ানডে সিরিজের আগে টাইগারদের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচেও দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের হয়ে ৮২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এবার সীমিত ওভারেও অভিষেকের অপেক্ষা।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের তৃতীয় ওয়ানডেটি মাঠে গড়াবে আগামী রোববার, ইস্ট লন্ডনের বাফেলো পার্কে। তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগেয়ে রয়েছে প্রোটিয়ারা।

Advertisement

এমএমআর/জেআইএম