জাতীয়

মিরপুরে ৪৫০ কোটি টাকার উন্নয়ন কাজ করছে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার মিরপুর জোনে বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য সাড়ে ৪শ কোটি টাকার কাজ করছে ডিএনসিসি। এ কাজগুলোর মধ্যে ২৯৮টি রাস্তা রয়েছে, যার ২৬২টির কাজ আংশিক ও কিছু রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ৩৬টি রাস্তা অবৈধ দখলে থাকায় উচ্ছেদের পর কাজ শুরু করা হবে।

Advertisement

এ অঞ্চলের জলাবদ্ধতা দূরীকরণেও বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাউল ইসলাম। বৃহস্পতিবার ডিএনসিসি এলাকার অঞ্চল-২ কার্যালয়ে উন্নয়ন কাজ পরিদর্শন ও আন্তঃবিভাগীয় বৈঠক শেষে তিনি এসব কথা জানান। এ সময় ডিএনসিসির প্যানেল মেয়র ওসমান গণিও উপস্থিত ছিলেন।

প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো ডিএনসিসির চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজ ঠিকমতো হচ্ছে কিনা তা জানতে বৃহস্পতিবার মিরপুর অঞ্চল-২ অফিসে পরিদর্শনে আসেন প্যানেল মেয়র ওসমান গণি।

পরিদর্শন এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, ডিএনসিসির অফিশিয়াল সব কাজ নিজ গতিতেই চলছে। কোনো কাজ থেমে নেই। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত ১০৮ কোটি টাকার উন্নয়ন কাজের বিলে স্বাক্ষর করেছি, যার মধ্যে আংশিক ও চূড়ান্ত বিল রয়েছে। আমাদের উন্নয়ন কাজ থেমে নেই।

Advertisement

বৈঠক শেষ এই অঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন প্যানেল মেয়র ওসমান গণি। এ সময় উপস্থিত ছিলেন ডিএনসিসি’র ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়রের দ্বিতীয় সদস্য মো. জামাল মোস্তফা, তৃতীয় সদস্য আলেয়া সারোয়ার ডেইজী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল হক প্রমুখ।

উল্লেখ্য, ডিএনসিসির নির্বাচিত মেয়র আনিসুল হক অসুস্থ হয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার অনুপস্থিতিতে গত ৪ সেপ্টেম্বর প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পান ডিএনসিসির ২১নং ওয়ার্ড কাউন্সিলর ওসমান গণি।

এএস/ওআর/আইআই

Advertisement