খেলাধুলা

নেইমারের দুর্দান্ত পারফর্মেন্সে পিএসজির বড় জয়

প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত পারফর্মেন্স করলেন নেইমার। সঙ্গে আলো ছড়ালেন আক্রমণভাগের আরও দুই খেলোয়াড় এডিনসন কাভানি ও কাইলিয়ান এমবাপে। আর তাতে চ্যাম্পিয়নস লিগে বেলজিয়ামের ক্লাবটি আন্ডারলেখটকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি।

Advertisement

আন্ডারলেখটের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ভেরাত্তির বাড়ানো বলে ডি-বক্সে ডান দিকের দুরূহ কোণ থেকেই গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান। ম্যাচের ২৪ মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট করেন এমবাপে। প্রতিপক্ষের ব্যাকপাস থেকে পাওয়া বলে গোলরক্ষকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন এই তারকা।

ম্যাচের ৪৪ মিনিটে ব্যবধান দিগুণ করেন কাভানি। নেইমারের জোরালো শট কোনোমতে ফিরিয়েছিলেন গোলরক্ষক সেলস। ফিরতি বল পেয়ে সেটা হেডে কাভানিকে পাঠান এমবাপে। কাভানিও হেডে বল পাঠিয়ে দেন জালে।

বিরতি থেকে ফিরে গোলের দেখা পান শুরু থেকে দুর্দান্ত খেলা নেইমার। ম্যাচের ৬৬ মিনিটে বুদ্ধিদীপ্ত এক ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফ্রি-কিকের সময়ে মানবপ্রাচীর তৈরি করা খেলোয়াড়রা লাফিয়ে উঠেছিলেন। নেইমারের শট তাদের পায়ের নিচ দিয়ে জড়িয়ে যায় জালে।

Advertisement

আর নির্ধারিত সময়ের দুই মিনিট আগে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন কাভানির বদলি হিসেবে নামা দি মারিয়া। টানা তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল পিএসজি। আগের দুই ম্যাচে সেল্টিককে ৫-০ ও বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল পিএসজি।

এমআর/আরআইপি