খেলাধুলা

১০ মিটার এয়ার রাইফেলে সেরা রিসালাতুল

জাতীয় শ্যুটিংয়ের শেষ দিনের আকর্ষণ ছিল ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল। বুধবার গুলশান জাতীয় শ্যুটিং কমপ্লেক্সে আকর্ষণীয় এ ইভেন্টে সেরা হয়েছেন নারায়নগঞ্জ রাইফেল ক্লাবের রিসালাতুল ইসলাম। ২৪৯.৪ স্কোর করে স্বর্ণ জিতেছেন তিনি। নৌবাহিনী শ্যুটিং ক্লাবের রাব্বি হাসান ২৪৩.৪ স্কোর করে জিতেছেন রৌপ্য এবং নারায়নগঞ্জ রাইফেল ক্লাবের জেসিমুজ্জামান ২২১.৫ স্কোর করে পেয়েছেন ব্রোঞ্জ।

Advertisement

এ ইভেন্টের জুনিয়র বিভাগে স্বর্ণ জিতেছেন নারায়নগঞ্জ রাইফেল ক্লাবের রবিউল ইসলাম (২৪৮.৮), রৌপ্য বিকেএসপি শ্যুটিং ক্লাবের জামিউল খান (২৪৩.৪) এবং ব্রোঞ্জ একই দলের অর্নব শারার লাদিফ (২২৩.৬)।

ছেলেদের ৫০ মিটার ফ্রি পিস্তলে সেরা হয়েছেন গত এসএ গেমসে স্বর্ণজয়ী শাকিল আহমেদ। আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশনের এ শ্যুটার স্বর্ণ জিতেছেন ৫৪২ স্কোর করে। এ ইভেন্টের তিনটি পদকই গেছে আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশনের ঘরে। ৫৩৫ স্কোর করে রৌপ্য জিতেছেন আনোয়ার হোসেন এবং ৫২৬ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন রায়হানুল ইসলাম।

এ ইভেন্টের জুনিয়র বিভাগেও ছিল আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশনের শ্রেষ্ঠত্ব। ৫২২ স্কোর করে সাব্বির আলামিন স্বর্ণ, ৫২০ স্কোর করে শরিফুল ইসলাম রৌপ্য এবং ৫১০ স্কোর করে সাখাওয়াত হোসেন ব্রোঞ্জ জিতেছেন।

Advertisement

এবারের চ্যাম্পিয়নশিপে দলগত শ্রেষ্ঠত্ব পেয়েছে আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশন। এ সংস্থার শ্যুটাররা জিতেছেন ৯ টি করে স্বর্ণ ও রৌপ্য এবং ১৪ টি ব্রোঞ্জ। দ্বিতীয় হওয়া বিকেএসপি শ্যুটিং ক্লাব পেয়েছে ৩ টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ৫ টি ব্রোঞ্জ। ৮ দিনব্যাপী প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম।

আরআই/এমএমআর/জেআইএম