খেলাধুলা

নেইমারের বন্ধুত্ব চান না কাভানি

নেইমার আর এডিনসন কাভানির মধ্যে ঝামেলা কি মিটে গেছে? মাঠের পারফম্যান্স বলছে, আবারও সম্পর্কটা জোড়া লেগে গেছে তাদের, হয়ে গেছেন ঘনিষ্ট বন্ধু! কাভানি অবশ্য শোনালেন অন্য রকম কথা। তিনি নাকি নেইমারের বন্ধু হতে চান না!

Advertisement

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) দুই তারকার মধ্যে কি তবে এখনও শীতল সম্পর্ক চলছে? উরুগুইয়ান স্ট্রাইকার কাভানির কথাবার্তা শুনলে এমনটা মনে হতেই পারে। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে নাকি বন্ধু ভাবতে চান না তিনি, চান পেশাদার খেলোয়াড় হিসেবে নিজের কাজটা করে যেতে।

ঘটনাটা তো এতদিনে সব ফুটবলপ্রেমীরই জানা হয়ে গেছে। লায়নের বিপক্ষে পিএসজির এক ম্যাচে পেনাল্টি নিয়ে বল কাড়াকাড়ি শুরু হয়ে গিয়েছিল নেইমার-কাভানির। এরপর মহাকষ্টে তাদের মধ্যে একটি সমঝোতা তৈরি করেন কোচ উনাই এমেরি।

তবে সমঝোতা আর বন্ধুত্ব তো এক জিনিস নয়। নিজেদের মধ্যে সম্পর্ক নিয়ে কাভানি যেমন বলছেন, ‘আমাদের মধ্যে পরিবারের মত বন্ধুত্বের দরকার নেই। যেটা দরকার সেটা হলো মাঠে পেশাদার থাকা, সতীর্থকে সম্মান দেখানো এবং শতভাগ নিংড়ে দেয়া।’

Advertisement

ড্রেসিংরুমের সম্পর্ক মাঠে টেনে আনার পক্ষপাতী নন কাভানি। এসব নিয়ে মানুষের এত মাতামাতিও পছন্দ হচ্ছে না উরুগুইয়ান স্ট্রাইকারের। তিনি বলেছেন, ‘আমার ফুটবল সংস্কৃতি সম্ভবত অন্যদের থেকে আলাদা। চেঞ্জিংরুমের ব্যাপার সেখানেই থাক। অনেক মানুষ আছে এগুলো নিয়ে অনেক কথা বলে। তারা এমন কিছু তৈরি করে, যা আসলে ঘটেনি।’

এমএমআর/এমএস