জোকস

আজকের কৌতুক : বিয়ে করতে কী কী লাগে

কৌতুক- এক : বিয়ে করতে কী কী লাগেযুবক : আসতে পারি?কাজী : আসুন।যুবক : ধন্যবাদ।কাজী : বসুন এবং বলুন আপনাকে কীভাবে সাহায্য করতে পারি?যুবক : জ্বি মানে, একজন ছাত্রের বিয়ে করতে কী কী লাগে?কাজী : কার জন্য?যুবক : আমার জন্য।কাজী : পাত্রী লাগবে, এসএসসি পরীক্ষার সনদ, দুই জন সাক্ষী, একশ’ টাকার স্ট্যাম্পের একটি দলিল। আর বাকি থাকে কাবিননামা। ওটার ব্যবস্থা আমি করব। বাকিগুলোর ব্যবস্থা আপনি করেন।যুবক : সব ব্যবস্থাই করতে পারব, তবে একটা কথা ছিল।কাজী : কী কথা?যুবক : পাত্রীর এখানে আসাটা কী জরুরি? ওরে না জানায়া কাজটা সারা যায় না? ধরেন ওরে একটা সারপ্রাইজ দিলাম আর কি!

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : গৃহস্থকে চোরের উপদেশ

****

কৌতুক- দুই : বসের সঙ্গে কেরানির বউবসের ভয়ে সর্বদাই তটস্থ থাকে সেই অফিসের এক কেরানি। একদিন সে তার সহকর্মীকে বলল- কেরানি : ভাই, আজকে আমার শরীরটা খুব খারাপ লাগছে। কী করি বলো তো?সহকর্মী : স্যার তো এখন অফিসে নাই, তুমি বরং বাড়ি চলে যাও।

Advertisement

সহকর্মীর কথায় সাহস করে সে বাড়ি চলে গেল। বাড়ি গিয়ে জানালা দিয়ে উঁকি মেরে দেখে বস তার স্ত্রীর সঙ্গে হাসাহাসি করছে। ভয়ে সে তখনই অফিসে ফিরে গেল। একটু দম নিয়ে সহকর্মীকে বলল- কেরানি : তোমার কথামতো বাড়ি গিয়ে প্রায় ধরা পড়ে গিয়েছিলাম!

আরও পড়ুন- আজকের কৌতুক : লোভ সামলাতে পারে না

****

কৌতুক- তিন : লিপস্টিকের বদলে গ্লুস্টিকবাবা : প্রতিদিন সামান্য ব্যাপার নিয়ে চিত্কার করে বাড়ি মাথায় তোলা তোর মা আজকে এতো চুপচাপ বসে আছে কেন রে?ছেলে : তেমন কিছু না বাবা। মা আমার কাছে লিপস্টিক চেয়েছিল, কিন্তু আমি ভুলে গ্লুস্টিক দিয়ে দিয়েছি।বাবা : ধন্যবাদ, বাপের বেটা।

Advertisement

এসইউ/পিআর