জাতীয়

খালেদা জিয়া সম্মানিত ও বিজ্ঞ ব্যক্তি : আইজিপি

সম্প্রতি জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গ্রেফতারি পরোয়ানার বিষয়ে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া একজন সম্মানিত ও বিজ্ঞ ব্যক্তি। আশা করি তিনি আদালতের প্রতি সম্মান দেখাবেন।’

Advertisement

মঙ্গলবার বিকেলে মিরপুরের শহীদ পুলিশ স্মৃতি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আইজিপি বলেন, আমার জানামতে গুলশান থানায় কোনো গ্রেফতারি পরোয়ানা যায়নি। কারও বিরুদ্ধে পরোয়ানা জারি হলেই যে পুলিশ দিয়ে তাকে গ্রেফতার করাতে হবে বিষয়টা এমন নয়।

বৃহস্পতিবার ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান বর্তমানে বিদেশে অবস্থানরত খালেদা জিয়ার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন। রোববার সন্ধ্যার পর সিএমএম আদালতের ডিসি প্রসিকিউশনের কার্যালয়ে পরোয়ানা পৌঁছানো হয়।

Advertisement

বুধবার লন্ডন থেকে ঢাকায় ফিরছেন খালেদা জিয়া। তাকে স্বাগত জানাতে ভিড় করতে পারে সমর্থকরা। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো নির্দেশনা আছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, বিএনপি যদি সুশৃঙ্খলভাবে সংবর্ধনা জানায় তাহলে এতে পুলিশের কোনো বাধা নেই। তবে সংবর্ধনাকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলা বা জনদুর্ভোগ যাতে না হয় সেদিকে নজর রাখতে হবে।

এআর/একে/এমএস