দেশজুড়ে

রংপুরে নকল সার কারখানার সন্ধান

রংপুরের গঙ্গাচড়ায় নকল সার কারখানায় অভিযান চালিয়ে সার তৈরির যন্ত্রপাতিসহ বিভিন্ন প্রকার রাসায়নিক সার জব্দ করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার মৌলভীর বাজার সংলগ্ন আরাজি নিয়ামত গ্রামে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

Advertisement

গঙ্গাচড়া মডল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল ওহাব জানান, উপজেলার গঙ্গাচড়া ইউনিয়নের আরাজী নিয়ামত গ্রামের মজিবুর রহমান সরকারের ছেলে আবু হাসান চঞ্চল একজন অসাধু ব্যবসায়ী।

তিনি বেশ কিছুদিন ধরে তার বাড়িতে নকল সার কারখানা স্থাপন করে বিভিন্ন প্রকার নকল রাসায়নিক সার ও ফসলের ভিটামিন জাতীয় ওষুধ উৎপাদন করে গোপনে বিক্রি করে কৃষকের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে গঙ্গাচড়া মডেল থানা পুলিশ খবর পেয়ে সোমবার রাত ১১টার দিকে নকল সার কারাখানায় অভিযান চালিয়ে ১০ বস্তা পটাসিয়াম সালফেট, ৭৫ বস্তা নুড়ি পাথর, ৩৫ বস্তা রং মিশ্রিত নুড়ি পাথর, ৭৯ বস্তা কালো রংয়ের নুড়ি পাথর, ২০ বস্তা ডলো চুন, ১০ বস্তা সাদা দানাদার পাউডার এবং ডালিয়ার বালু ২০ বস্তা উদ্ধার করে। এ সময় কারখানা মালিক চঞ্চলসহ কর্মচারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে গঙ্গাচড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলী জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

জিতু কবীর/এএম/আইআই