বিনোদন

চরিত্র প্রধান সিনেমায় কাজ করতে চাই : মিশু সাব্বির

ছোটপর্দার তুমুল জনপ্রিয় অভিনেতাদের কাতারে পড়েন মিশু সাব্বির। বছরজুড়েই সবগুলো চ্যানেলে তার নাটক প্রচারিত হয়। শুধু ছোটপর্দা নয়, চলতি বছর মিশু অভিনীত ভালোবাসা এমনই হয় এবং টু বি কন্টিনিউড নামে দুটি ছবি মুক্তি পেয়েছে। বর্তমানে ব্যস্ততা নিয়ে মিশু কথা বললেন জাগো নিউজের সঙ্গে.......

Advertisement

জাগো নিউজ : গাড়ির আওয়াজ শোনা যাচ্ছে। কোথায় আপনি?মিশু : আর বলবেন না, শুটিং শেষে বাসায় ফিরছি। জ্যামে আটকে আছি। এজন্যই গাড়ির হর্নের শব্দ শোনা যাচ্ছে।

জাগো নিউজ : কোন নাটকের শুটিং করলেন?মিশু : ‘থ্রি ডেস টু নাইটস’ নামের কয়েক পর্বের একটি ধারাবাহিকে কাজ করছি। মেহরাব জাহিদের রচনায় নাটকটি পরিচালনা করছেন সহিদ উন নবী। নাটকটি দীপ্ত টেলিভিশনের জন্য নির্মিত হচ্ছে।

জাগো নিউজ : এই নাটকে আপনার চরিত্রটি কেমন?মিশু : নাটকের গল্পটাই আমাকে কেন্দ্র করে। আমাকে দেখা যাবে একজন স্বামীর চরিত্রে, কাজের চাপে বউকে সময় দিতে পারি না। এরমধ্যে একটি সেলফিপ্রতিযোগিতায় জয়ী হয়ে বউকে নিয়ে তিনদিক দুইরাত একটি রিসোর্টে ভ্রমণের সুযোগ পাই। সেখানে বেড়াতে গিয়েও অফিসের নানা কাজে ক্রাইসিসের মধ্যে থাকি। এরমধ্যে আমার বউ কিডন্যাপ হয়ে যায়।

Advertisement

জাগো নিউজ : অন্যান্য কাজের খবর কী?মিশু : চ্যানেল আইতে হিং টিং ছট, এনটিভিতে পোস্ট গ্র্যাজুয়েটপ্রচার হচ্ছে। কদিন পরে মিশু এনটিভিতে আরো একটি নতুন ধারাবাহিক নাটকপ্রচার হচ্ছে। বাকি কয়েকটির শুটিং করা আছে। ওগুলোপ্রচারে আসবে। আরো কিছুর কথা চলছে।

জাগো নিউজ : ধারাবাহিক নাকি খণ্ড নাটক এই দুটোর মধ্যে আপনার আগ্রহ কোনটিতে বেশি?মিশু : আমি পেশাদার অভিনেতা। মাসে ২০ দিন ধারাবাহিক নাটকে কাজ করলেও ১০ দিন খণ্ড নাটকে কাজ করি। দুই মাধ্যমেই কাজে আমার আগ্রহ রয়েছে। আর একটি বিষয় হচ্ছে ৩০ দিনই কাজ করি। এতে আমার ক্লান্তি লাগে না। অভিনয়টাই এনজয় করি আমি।

জাগো নিউজ : আপনাকে তো সব ধরণের নাটকে দেখা যায়। অভিনয় করার আগে কোনদিকে প্রাধান্য দেন? মিশু : আমি খেয়াল করি স্ক্রিপ্ট এবং গল্প। এরপর আমি কতটুকু প্রাধান্য পাচ্ছি চরিত্রে সেটা বিবেচনা করি। চরিত্রে কতটুকু মনোযোগী হতে পারবো সেটাও লক্ষ্য করি। আরেকটি বিষয় হচ্ছে মানুষ হাসাতে পছন্দ করি না। তবুও তাই বেশি হচ্ছে আজকাল। কমেডি এবং রিউমার দুটো আলাদা জিনিস মনে করি। আমি সবসময় স্মার্ট চরিত্র ও ফরমেট পছন্দ করি। এছাড়া আমি ভার্সেটাইল চরিত্র পছন্দ করি। এই দিকগুলো আমি বিবেচনা করে কাজ করি।

জাগো নিউজ : নাটকের বাজেট সংকট শোনা যায়। আপনি কী একমত?মিশু : আমি এটার সাথে একমত। তবে বিশেষ দিবস, বিশেষ পরিচালক, বিজ্ঞাপন দাতা সংস্থা, এজেন্সির ক্ষেত্রে ব্যাপারটা কিছুটা আলাদা। তবে ওভারঅল নাটকে বাজেট সংকট রয়েই গেছে।

Advertisement

জাগো নিউজ : এই বছর আপনার দুটো ছবি মুক্তি পেয়েছে। চলচ্চিত্রে নিয়মিত হওয়ার ইচ্ছে নেই?মিশু : আমার অভিনীত মুক্তি পাওয়া দুই ছবির রেসপন্স ভালো ছিল। সেই অনুপ্রেরণায় আমিও নিয়মিত কাজ করতে চাই। কিন্তু ভালো গল্প চাই। চরিত্র প্রধান সিনেমায় কাজ করতে চাই। যেখানে দর্শক মনে রাখবে এমন চরিত্রে কাজের সুযোগ পাবো। মনে দাগ কাটার মতো সিনেমায় কাজ করতে চাই। এই মুহূর্তে একটা ছবির কথা চলছে। এখনো চূড়ান্ত হয়নি। যদি ব্যাটেবলে মিলে যায় তবে চমক থাকবে। 

এনই/এলএ