আইন-আদালত

‘সিনহার বিবৃতির বিভ্রান্তি অবসানে সুপ্রিম কোর্টের বিবৃতি’

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের পূর্বনির্ধারিত ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দুর্নীতি, ছুটি নেয়ার প্রেক্ষাপট নিয়ে সুপ্রিম কোর্ট প্রশাসনের দেয়া বিবৃতির বিষয়ে সব বিচারপতিকে অবহিত করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞা।

Advertisement

এ সময় তিনি বলেছেন, বিচারপতি এস কে সিনহা অস্ট্রেলিয়া যাওয়ার আগে সাংবাদিকদের কাছে চিঠি না দিলে আজকের এ পরিস্থিতি তৈরি হতো না। বিচারপতি এস কে সিনহার বিবৃতির কারণেই বিভ্রান্তি অবসানে সুপ্রিম কোর্ট বিবৃতি দিয়েছে।

জানা গেছে, সোমবার বিকেল ৪টা থেকে প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট সূত্র উপরোক্ত বিষয় নিশ্চিত করেছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত থেকে এ সভায় কী কী বিষয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি।

Advertisement

এর আগে গতকাল রোববার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) (বর্তমানে বদলি) স্বাক্ষরিত এক নোটিশে ওই সভার বিষয়টি উল্লেখ করা হয়।

ফুল কোর্ট সভায় উপস্থিত বিচারপতিরা সুপ্রিম কোর্টসহ বিচার বিভাগের বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিয়ে থাকেন।

এফএইচ/একে/আইআই

Advertisement