খেলাধুলা

২ রানেই ৬ উইকেট, উড়ে গেল চিটাগাং

মোট বোলিং করেছেন ৯ ওভার। মেডেন ৪টি। রান দিয়েছেন ২৩। উইকেট ৬টি। তাহলে, ২ রানে ৬ উইকেট কিভাবে? রহস্য রহস্য লাগতে পারে। তবে আসল ঘটনা কিন্তু এমনই। জাতীয় ক্রিকেট লিগে এমনই এক বিধ্বংসী বোলিং করেছেন দেলোয়ার হোসেন। তার এই বোলিংয়ে পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরের এই ম্যাচে চট্টগ্রামকে এক ইনিংস ও ১৩ রানে পরাজিত করেছে রাজশাহী বিভাগ।

Advertisement

ডান হাতি মিডিয়াম পেসার দেলোয়ার হোসেন আজ সকালেই গুঁড়িয়ে দেন চট্টগ্রাম বিভাগকে। ৩ উইকেটে ১০৯ রানে তৃতীয় দিন শেষ করেছিল চট্টগ্রাম। ইনিংস পরাজয় এড়ানোর জন্য প্রয়োজন ছিল মাত্র ৩৪ রান। কিন্তু কে জানত, তাদের কপালে এত বড় দুর্দশা লেখা রয়েছে! চতুর্থ দিন সকালে ব্যাট করতে মাত্র ২১ রান যোগ করতে পারলো চট্টগ্রাম। অলআউট হলো ১৩০ রানে। অথ্যাৎ শেষ ২১ রানে পড়েছে বাকি ৭ উইকেট। যার ৬টিই নিয়েছেন দেলোয়ার হোসেন।

সকালবেলা মাত্র ৬ ওভারের একটি স্পেল করেন দেলোয়ার। এই ৬ ওভারেই দিয়েছেন মাত্র ২ রান। নিয়েছেন ৬ উইকেট। দিনের প্রথম ওভারেই নিয়েছেন মেডেন। পরের ওভারে দুটি। পরের চার ওভারে নিলেন আরও চারটি উইকেট। শেষ দিনে এই পেসারের বোলিং বিশ্লেষণ ৬-৪-২-৬! আগেরদিন ৩ ওভার বল করে রান দিয়েছিলেন ২১। অর্থ্যাৎ বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় লিগের পঞ্চম রাউন্ডের এই ম্যাচটি কেবলই হয়ে থাকল দেলোয়ারময়।

৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। এনসিএলের সাবেক চ্যাম্পিয়নরা এক ম্যাচ বাকি রেখেই নিশ্চিত করল প্রথম স্তরে ওঠা। ১২ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে রয়েছে সিলেট।

Advertisement

প্রথম শ্রেণির ক্রিকেটে দেলোয়ার ৫ বার পেলেন ৫ উইকেট। এবারের জাতীয় লিগে দুই স্তর মিলিয়েই কোনো পেসারের ৫ উইকেট এই প্রথম। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট, পাশাপাশি নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমে খেলেছেন ৬২ রানের ইনিংস। সুতরাং, অবধারিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার জিতলেন ৩২ বছর বয়সী এ পেসার।

আইএইচএস/আরআইপি