জোকস

আজকের কৌতুক : কেন ব্রেকআপ হয়েছে?

কৌতুক- এক : কেন ব্রেকআপ হয়েছে?এক ছেলে তার প্রেমিকার বার্থডেতে দেশে থাকবে না। তাই সে তার প্রেমিকার জন্য একটি ফুলের দোকানে গিয়ে কিছু ফুলের তোড়ার অর্ডার দিয়ে বললো জন্মদিনের দিন মেয়েটির বাসায় পাঠিয়ে দিতে। তারপর সে তার প্রেমিকাকে ফোন দিয়ে বললো- প্রেমিকা : আমি তোমার জন্মদিনে তোমার বয়স যত বছর; ততগুলো ফুলের তোড়া উপহার দেব।

Advertisement

যে ফুলের দোকানে অর্ডার দেওয়া হয়েছিল তার মালিক ছিলো এক মহিলা। তার দোকান থেকে একসঙ্গে এতগুলো ফুলের তোড়া আর কেউ নেয়নি। তাই তিনি খুশি হয়ে ১০টি ফুলের তোড়া ফ্রি দিয়ে মোট ৩৪টি তোড়া পাঠালেন।

অথচ ছেলেটি আজও জানে না, কেন তাদের ব্রেকআপ হয়েছে!

আরও পড়ুন- আজকের কৌতুক : লোভ সামলাতে পারে না

Advertisement

****

কৌতুক- দুই : সমুদ্রে নেমে গবেষণাপ্রথমবারের মতো সমুদ্র দর্শনে বের হয়েছেন পদার্থবিদ, জীববিদ এবং রসায়নবিদ। পদার্থবিদ সমুদ্রের বড় বড় ঢেউ দেখে মোহিত হয়ে ঢেউয়ের ফ্লুইড ডায়নামিক্সের ওপর গবেষণা করার কথা চিন্তা করে সাগরে চলে গেলেন। যথারীতি তিনি ডুবে গিয়ে আর ফিরলেন না।

জীববিজ্ঞানী সমুদ্রের ফ্লোরা-ফনার ওপর গবেষণা করার জন্য সমুদ্রে গেলেন, কিন্তু তিনিও ওই পদার্থবিদের মতো সাগরে গিয়ে আর ফিরলেন না।

বহুক্ষণ ধরে বাকি দু’জনের জন্য অপেক্ষা করে রসায়নবিদ শেষে পর্যবেক্ষণ লিখলেন, ‘পদার্থবিজ্ঞানী এবং জীববিজ্ঞানী উভয়ই সমুদ্রের পানিতে দ্রবণীয়’।

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : রক্ত দিয়ে লাভ লেটার

****

কৌতুক- তিন : আপনার স্ত্রী কেমন আছেন?করম সাহেব এবং জরিনা বেগম স্বামী-স্ত্রী। দু’জনের মধ্যে কিছুতেই বনিবনা হচ্ছে না। দিন-রাত ঝগড়া লেগেই থাকে। তারা গেছেন একজন পরামর্শকের কাছে। সব শুনে পরামর্শক করম সাহেবকে বললেন-পরামর্শক : আপনাদের সমস্যাটা বুঝতে পেরেছি। শুনুন, আপনি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পাঁচ কিলোমিটার হাঁটবেন।

একসপ্তাহ পর করম সাহেবকে ফোন করলেন পরামর্শক- পরামর্শক : কী খবর করিম সাহেব, আছেন কেমন? করম সাহেব : আমি তো খুবই ভালো আছি! আপনার পরামর্শ কাজে লেগেছে। পরামর্শক : বাহ! আপনার স্ত্রী কেমন আছেন? করম সাহেব : কী করে বলব? আমি তো বাড়ি থেকে ৩৫ কিলোমিটার দূরে আছি!

এসইউ/পিআর