খেলাধুলা

ইকার্দির হ্যাটট্রিকে ‘মিলান-ডার্বি’ জিতল ইন্টার

মিলান ডার্বিতে যেমন রোমাঞ্চ থাকার কথা, পুরো ম্যাচ জুড়েই তেমন ছিল। তবে শেষমুহূর্তে এসে সে রোমাঞ্চে জল ঢেলেছে বিতর্কিত এক পেনাল্টি। ওই পেনাল্টিতে ইন্টার মিলান অধিনায়ক মাওরো ইকার্দি পেয়েছেন হ্যাটট্রিক, তার দলও এসি মিলানকে ৩-২ গোলে হারিয়ে শেষ হাসি হেসেছে ডার্বি লড়াইয়ে।

Advertisement

ইতালিয়ান সিরি’আতে ‘মিলান ডার্বি’ রীতিমত মর্যাদার লড়াই। এই লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেবে না এটাই স্বাভাবিক। মাঠের খেলায়ও প্রতিদ্বন্দ্বিতাটা হলো বেশ।

ম্যাচের ২৮তম মিনিটে ইন্টার মিলানকে এগিয়ে দিয়েছিলেন হ্যাটট্রিকম্যান ইকার্দি। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে সে গোল শোধ করে এসি মিলানকে সমতায় ফেরান ফার্নান্দেজ সায়েজ। মিনিট সাতেক (৬৩তম মিনিটে) পর আরেক গোল করে বসেন ইকার্দি।

৮১ মিনিটে ইন্টার মিলান গোলরক্ষক সামির হেন্ডানোভিকের ভুলে সমতায় ফেরে এসি মিলান। বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী এক গোল খেয়ে বসেন হেন্ডানোভিক।

Advertisement

ম্যাচটা এই ড্রয়েই নিষ্পত্তি হতে যাচ্ছিল, শেষ বাঁশি বাজার অপেক্ষা। ঠিক এই সময়ে এক ভুল করে বসেন সুইজারল্যান্ড ডিফেন্ডার রিকার্ডোর রদ্রিগেজ। ইন্টার মিলানের শেষমুহুর্তের কর্ণারে দানিলো ডি’আমব্রোসিওকে ফাউল করে বসেন তিনি।

ফাউলটা অবশ্য খুব বড় কিছু ছিল না। কিন্তু রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন। শেষ সময়ের সুযোগটা নষ্ট করেননি ইকার্দি। আর্জেন্টাইন স্ট্রাইকার ঠান্ডা মাথায় বল জড়িয়ে দেন জালে।

এই জয়ে নাপোলির চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে সিরি’আর পয়েন্ট তালিকায় দুই নাম্বারে উঠেছে ইন্টার মিলান। আগামী শনিবার নাপোলির বিপক্ষেই ম্যাচ তাদের।

এমএমআর/জেআইএম

Advertisement