খেলাধুলা

মেসির প্রশংসা সহ্য হচ্ছে না রোনালদোর!

লিওনেল মেসি, লিওনেল মেসি; অার্জেন্টাইন জাদুকরের বন্দনা যেন থামছেই না। আলোচনা তো হবেই। দল যখন বিশ্বকাপ বাছাইপর্ব থেকে বাদ পড়ার শংকায়, মেসি কি খেলটাই না দেখালেন! ইকুয়েডরের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে বলতে গেলে একাই বিশ্বকাপের টিকিট কেটে দিলেন আর্জেন্টিনাকে।

Advertisement

চারদিকে এখন তাই মেসিকে নিয়েই সব আলোচনা। অথচ ক্রিশ্চিয়ানো রোনালদোও দলের জন্য কম করেননি। বাছাইপর্বে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। তার পারফম্যান্সে ভর করে পর্তুগালও নাম লিখিয়েছে বিশ্বকাপে। কিন্তু রিয়াল তারকাকে নিয়ে মাতামাতিটা হচ্ছে কই?

বিষয়টি নিয়ে নাকি বেশ ক্ষিপ্ত রোনালদো। ফুটবল বিশ্বে তার অন্যতম প্রতিদ্বন্দ্বি মেসি, তাকে নিয়ে এত নাচানাচি হলে রাগ তো লাগতেই পারে! স্প্যানিশ সংবাদমাধ্যম ’দিয়ারিও গোল’ দাবি করছে, রোনালদো নাকি মেসি বন্দনা একদমই সহ্য করতে পারছেন না। সবাই যেন জোর করেই মেসির হাতে বিশ্বকাপটা তুলে দিতে চাইছে, এখন ব্যাপারটা এমনই মনে হচ্ছে পর্তুগীজ যুবরাজের।

ইকুয়েডর ম্যাচের পর আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি বলেছিলেন, মেসির কাছে আর্জেন্টিনার নয়, ফুটবলের কাছেই একটি বিশ্বকাপ পাওনা মেসির। একটি দলের কোচ এমন কথা বলতেই পারেন।

Advertisement

কিন্তু খোদ ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোও যখন মেসি বন্দনায় মাতেন। রোনালদোর মন খারাপ তো হবারই কথা। ফিফা প্রেসিডেন্ট মেসিকে নিয়ে বলেন, ‘মেসি এখনো বিশ্বকাপ জেতেনি। এ যুগের ফুটবলের অন্যতম প্রধান ও পরিপূর্ণ খেলোয়াড়। বিশ্বকাপ না জিতে তার অবসর নেওয়াটা ন্যায্য হবে না।’

এটা কোনো কথা! রোনালদোও তো চারবার ব্যালন ডি’অর জিতেছেন, আরও একবার জেতার অপেক্ষায়। তার পারফম্যান্সকে কেউ মূল্যায়ন করছে না, আর বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে দেয়াতেই মেসিকে নিয়ে শোর শুরু হয়ে গেল? রোনালদোর কাছে যেটা মনে হচ্ছে একটু বাড়াবাড়িই।

বোঝাই যাচ্ছে, ব্যালন ডি’অর কিংবা অন্য কোনো মঞ্চে দাঁড়িয়ে যতই কুশল বিনিময় করেন, বিশ্ব ফুটবলের সেরা দুই তারকার মধ্যে শীতল একটা লড়াই সবসময়ই চলে!

এমএমআর/আইআই

Advertisement