রাজনীতি

অসুস্থ প্রধান বিচারপতি কেন দোয়া চাইছেন না : রব

ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত প্রধান বিচারপতি দেশের বাইরে চিকিৎসা নিতে যাচ্ছেন। কারও সামনেই মুখ খুলছেন না তিনি। অসুস্থতার জন্য জনগণের কাছে কেনইবা দোয়া চাইছেন না? ভয় কোথায়, কেন তাকে কিছু বলতে দেয়া হচ্ছে না?

Advertisement

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব প্রশ্ন রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব

তিনি বলেন, রাষ্ট্রের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে ধ্বংসের কিনারে নিয়েছে। সংবিধানের ৯৪(২) অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশের প্রধান বিচারপতি একজন সম্মানিত ব্যক্তি। অথচ সরকার প্রতি মূহুর্তে তাকে অপমান করে দেশ-জনগণ ও সংবিধানকে অবমাননা করেছে।

এসময় কথিত ছুটি শেষে প্রধান বিচারপতিকে যোগদানের নিশ্চয়তা প্রদান করে বিচার বিভাগের মর্যাদা পুনঃপ্রতিষ্ঠা করার দাবি উত্থাপন করেন তিনি।

Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে যুদ্ধের উস্কানি ছিল, এটা জানার পরেও দেশবাসীকে অবহিত না করে প্রধানমন্ত্রী অনেকদিন দেশের বাইরে অবস্থান করেছেন যা রাষ্ট্রের জন্য চরম ঝুঁকিপূর্ণ। বিষয়টি আগে থেকেই দেশের জনগণকে জানানো উচিৎ ছিল।

সংবাদ সম্মেলনে জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, চলমান রোহিঙ্গা সংকট সমাধানে শুধু দ্বিপাক্ষিক নয় বহুপাক্ষিক আন্তর্জাতিক উদ্যোগ গ্রহণ করতে হবে। ইইউ এবং ওআইসিসহ জাতিসংঘকে সম্পৃক্ত করতে হবে।

পাশাপাশি মিয়ানমারের যুদ্ধ উস্কানিসহ রাষ্ট্রের নিরাপত্তা, সার্বভৌমত্ব ও স্থিতিশীলতার স্বার্থে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। উন্নত বিশ্বের মতো বাংলাদেশের ১০ লাখ সক্ষম যুবক-যুব মহিলাকে সামরিক প্রশিক্ষণ দেয়ার দাবি জানায় জেএসডি।

এআর/একে/এমএস

Advertisement