আইন-আদালত

ইসকন মন্দিরে পূজা দিয়েছেন প্রধান বিচারপতি

একমাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা রাজধানীর স্বামীবাগের ইসকন মন্দিরে পূজা দিয়েছেন। এছাড়া বৃহস্পতিবার প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক সজল কুমার ব্যানার্জি। সংশ্লিষ্ট একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

Advertisement

সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৬টার দিকে হেয়ার রোডের বাসভবন থেকে বেরিয়ে রাজধানীর স্বামীবাগে অবস্থিত ইসকন মন্দিরে যান প্রধান বিচারপতি। তার স্ত্রী সুষমা সিনহাও সঙ্গে ছিলেন। সেখানে তিনি প্রায় এক ঘণ্টা অবস্থান করেছিলেন। এ সময় তিনি মন্দিরে পূজা আর্চনা করেন। এরপর সকাল ৮টার দিকে প্রধান বিচারপতি তার বাসভবনে ফেরেন।

জানা গেছে, প্রধান বিচারপতি মন্দিরে আসার বিষয়টি পূর্বনির্ধারিত ছিল না। তিনি এসেছিলেন পূজা দিতে। এসময় মন্দিরে পূজা উদযাপন কমিটির তেমন কোনো ব্যক্তি উপস্থিত ছিলেন না। যারা উপস্থিত ছিলেন তাদের সঙ্গে প্রধান বিচারপতির তেমন কোনো কথাও হয়নি।

উল্লেখ্য, ইসকন নামের এটি একটি অন্যতম মন্দির। হিন্দু সম্প্রদায়ের আন্তর্জাতিক সংগঠন ‘ইসকন’-র ব্যবস্থাপনাধীন এ মন্দিরটি চলে আসছে।

Advertisement

এরপর এদিন বেলা দুপুর ২টার দিকে বাসভবনে প্রবেশ করেন প্রধান বিচারপতির ব্যক্তিগত চিকিৎসক সজল কুমার ব্যানার্জি। তিনি বের হন ৩টার দিকে। অধ্যাপক ডা. সজল কুমার ব্যানার্জি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের প্রধান।

এছাড়া সুপ্রিম কোর্টের বেঞ্চ রিডার মাহবুব হোসেন বৃহস্পতিবার দুপুরের দিকে প্রধান বিচারপতির বাসভবনে যান। কিছুক্ষণ পর তিনি বের হয়ে আসেন।

এফএইচ/জেডএ/বিএ

Advertisement