রাজনীতি

হরতালেও দু’বার জ্যামে পড়েছেন হাছান মাহমুদ

শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর হরতালে বিএনপির সমর্থন নেক্কারজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জামায়াতের হরতালের খবর কেউ জানে না। হরতালেও দু’বার জ্যামে পড়েছি।

Advertisement

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি আয়োজিত ‘স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের অবৈধ হরতালের বিরুদ্ধে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে’ অংশ নিয়ে তিনি এ সব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতাদের গ্রেফতার করা হলো। তারা হরতাল ডাকলেন। যুদ্ধাপরাধীদের দলের ডাকা হরতালে সমর্থন দিয়ে বিএনপি একই অপরাধ করেছে। তাদের এ সমনর্থন নেক্কারজনক।

হাছান মাহমুদ আরও বলেন, আওয়ামী লীগ সব সময় ভালো খেলে। তাই জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছেন। গতকাল মেসি তিনটি গোল দিয়ে হ্যাট্রিক করেছে। আওয়ামী লীগও জনগণের ম্যান্ডেন্ট নিয়ে তিনবার ক্ষমতায় গিয়ে হ্যাট্রিক করবে।

Advertisement

রোহিঙ্গা ইস্যু নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, চীন ও রাশিয়ার মিয়ানমারের পক্ষে অবস্থান নেয়ায় আমরা হতাশ। আমরা আশা করছি তারা বিশ্ব সভ্যতায় মানবতার পক্ষে কথা বলবে।

অর্ধদিনের জন্য রোহিঙ্গাদের ক্যাম্পে গিয়ে ছবি তুলে চলে এসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল- এমন মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, তাদের নেত্রী এখনও দেশের বাইরে। তারা মানবতার পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছেন।

সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী ক্যাপ্টেন তাজুল ইসলাম এমপির সভাপতিত্বে কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

এইউএ/এনএফ/আরআইপি

Advertisement