জাতীয়

বাড়বে দিনের তাপমাত্রা

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

Advertisement

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূলীয় ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত স্থল নিন্মচাপটি সামান্য পশ্চিম-উত্তর পশ্চিম দিকে সরে গিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, বাংলাদেশ ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় স্থল গভীর নিন্মচাপে পরিণত হয়েছে। এটি আরও পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিনাঞ্চলে অবস্থান করছে।

সৃষ্ট নিম্নচাপটি পশ্চিম উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হচ্ছে। এর একটি বধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ ভারতের বিহার, স্থল গভীর নিম্নচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্বদিকে আসাম পর্যন্ত বিস্তৃত।

Advertisement

গতকাল (মঙ্গলবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টাঙ্গাইল ও রাঙ্গামাটি ৩৫.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস ছিল গোপালগঞ্জ, সৈয়দপুর ও শ্রীমঙ্গলে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে ৯৭ মিলিমিটার।

আজ (বুধবার) ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৫৪ মিনিটে। সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে।

আরএস/আইআই

Advertisement