অর্থনীতি

৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে একমি ল্যাবরেটরিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত একমি ল্যাবরেটরিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেয়া হবে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

Advertisement

ডিএসই জানিয়েছে, একমি ল্যাবরেটরিজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ওই এজিএমে পরিচালনা পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ার হোল্ডারদের কাছে অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ অক্টোবর। অর্থাৎ ৩১ অক্টোবর যেসব বিনিয়োগকারীর কাছে একমি ল্যাবরেটরিজ লিমিটেডের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

ডিএসইকে দেয়া কোম্পানিটির তথ্য অনুযায়ী, ২০১৭ সালের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৬১ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৮০ টাকা ১৩ পয়সা। আর শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৬ টাকা ৬০ পয়সা।

Advertisement

আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬ টাকা ৫৫ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য ছিল ৭৭ টাকা ৩৪ পয়সা। আর শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ৬ টাকা ২৫ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, একমি ল্যাবরেটরিজের মোট শেয়ারের ৩৯ দশমিক ৯৫ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ২৯ দশমিক ৭০ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। এছাড়া ২৬ দশমিক ৯০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৩ দশমিক ৪৫ শতাংশ শেয়ার আছে বিদেশি বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএমজেড/জেআইএম

Advertisement