লাইফস্টাইল

গ্লিটারে ঝলমলে সাজ

নারীর সাজে গ্লিটার মেকআপের ব্যবহার দীর্ঘদিনের। চটজলদি নিজেকে ঝলমলে করে সাজাতে এই গ্লিটার মেকআপের জুড়ি নেই। ক্লাসিক আর ড্রামাটিক লুক দিতে ব্যবহার করতে পারে এই গ্লিটার মেকআপ। পার্লারগুলোতে বটেই চাইলে বাড়িতে বসেও আপনি গ্লিটার মেকআপের ব্যবহার করতে পারেন।

Advertisement

আরও পড়ুন: চোখের স্মোকি সাজ

গ্লিটার মেকআপএর সবচেয়ে বেশি ব্যবহারের জায়গা হলো চোখ। আইশ্যাডোতে গ্লিটার ব্যবহার আপনাকে করবে আকর্ষণীয় আর উজ্জ্বল। চোখটাকে প্রাধান্য দিতে এধরনের মেকআপ করতে পারেন। চেষ্টা করুন একটু হালকা শেডের গ্লিটার শ্যাডো চোখের উপরে ব্যবহার করতে। ক্রিম রঙ হতে পারে আদর্শ। এছাড়া ত্বকের রঙ যদি হালকা হয় তাহলে পিংক, পার্পল, কিংবা পার্ল রঙের শেড ব্যবহার করতে পারেন।

গ্লিটারের উপরে হালকা পাউডার শ্যাডোর প্রলেপ দিন। এতে গিটারের উজ্জ্বলতা কিছুটা ম্লান হবে যা আপনার চোখের কনট্রাস্ট বাড়াবে। পাশাপাশি শ্যাডোর স্থায়িত্বও বাড়িয়ে দেবে। যদি গায়ের রঙ একটু চাপা আর গাঢ় হয় তাহলে বেছে নিন পিচ, হলদেটে কমলা রঙ কিংবা সোনালী রঙ।

Advertisement

চিকে গ্লিটার ব্যবহারের আগে ফাউন্ডেশন ব্যবহার করতে চাইলে সেটা আগেই লাগিয়ে নিন। এবার চোখের মতো করেই আঙুলের ছোঁয়ায় একটু পেট্রোলিয়াম জেলি নিয়ে গালের যে অংশে গ্লিটার ব্যবহার করবেন সেখানে ম্যাসাজ করে লাগিয়ে নিন। পরিষ্কার আই শ্যাডো ব্রাশে গ্লিটার লাগিয়ে চিকবোনের উপর ঘষে নিন। অতিরিক্ত গ্লিটার বড় ব্রাশ ব্যবহার করে ঝেড়ে ফেলুন।

আরও পড়ুন: চুলের বৈচিত্র্যময় সাজ

ঠোঁটে লিপস্টিক বা গ্লস লাগানোর পর হালকা গোলাপি রঙ কিংবা পার্ল রঙ ব্যবহার করতে পারেন। এতে ঠোঁটের আকর্ষণ ফুটে উঠবে। যদি ক্লিয়ার লিপ গ্লস থাকে তাহলে সাথে একটু গ্লিটার মিশিয়ে বাড়িতেই তৈরি করে নিতে পারেন গ্লিটার লিপগ্লস।

এইচএন/জেআইএম

Advertisement