ক্যাম্পাস

রাবিতে শিক্ষককে মারধরের ঘটনায় দ্রুত বিচার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) শিক্ষক অধ্যাপক ড. মো. হাছানাত আলীকে মারধরের ঘটনা সুষ্ঠু তদন্ত করে দ্রুত বিচার নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার আইবিএ’র শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়ে এ দাবি জানান।

Advertisement

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইবিএ চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে ইনস্টিটিউটের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, আইবিএ’র পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম ও সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের গঠন করা তদন্ত কমিটির প্রধান অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার কাছে স্মারকলিপি দেন।

এর আগে এ ঘটনায় গত ৪ অক্টোবর রসায়ন বিভাগের অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisement

প্রসঙ্গত, ২৫ সেপ্টেম্বর ইন্টর্নশিপ পেপারে স্বাক্ষর করা নিয়ে আইবিএ’র শিক্ষক অধ্যাপক ড. মো. হাছানাত আলীকে মারধর করে তারই ছাত্র আবু নাহিদ মো. হায়দার। ওইদিন বিকেলে নাহিদকে আটক করে পুলিশ। পরে রাতে ওই শিক্ষক মতিহার থানায় নাহিদের বিরুদ্ধে মামলা করেন।

রাশেদ রিন্টু/আরএআর/জেআইএম