দেশজুড়ে

নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই নৌকাডুবি : নিখোঁজ ১৮

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ চ্যানেলে ফের রোহিঙ্গা বোঝাই নৌকাডুবির ঘটনা ঘটেছে। রোববার রাত ১০টার দিকে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় রোহিঙ্গা বোঝাই নৌকাটি ডুবে যায়।

Advertisement

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রোববার দিবাগত রাত ১টা) দুই জনের মরদেহ উদ্ধার ও ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও ১৮ রোহিঙ্গা নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে।

জীবিত উদ্ধার হওয়া এক রোহিঙ্গা বলেন, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে তারা ২৮ জন একটি নৌকায় করে বাংলাদেশে পালিয়ে আসছিলেন। নাফ নদীর ঘোটার চলে তাদের নৌকাটি হঠাৎ ডুবে যায়। তাদের চিৎকারে বিজিবির টহল দল বিষয়টি জানতে পেরে উদ্ধার অভিযান শুরু করে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, শাহপরীর দ্বীপে নাফ নদীর ঘোলার চর পয়েন্টে একটি রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৮ জন রোহিঙ্গাকে বিজিবির টহল নৌকার মাধ্যমে জীবিত উদ্ধার করা হয়েছে।

Advertisement

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন খান জানান, নৌকাডুবির ঘটনায় একজন নারী ও একটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার রোহিঙ্গাদের তথ্যমতে এখনও (রাত ১টা নাগাদ) প্রায় ১৮ জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান চলছে।সায়ীদ আলমগীর/এআরএস