খেলাধুলা

আর্জেন্টিনার দুর্দশায় ক্ষতির মুখে টিভি কোম্পানি

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা নিয়ে এখনও রয়ে গেছে ঘোর শংকা। বাছাইপর্বের শেষ ম্যাচে জিততেই হবে লিওনেল মেসির দলকে। তারপরও থাকছে অনেক হিসেব-নিকেশ। শেষপর্যন্ত আলবিসেলেস্তরা বাদ পড়লে বিশ্বকাপটা শুধু সৌন্দর্যই হারাবে না, ক্ষতির মুখ দেখতে হবে অনেক বানিজ্যিক প্রতিষ্ঠানকেও।

Advertisement

টেলিভিশন কোম্পানি নবলেক্সের কথাই ধরুন। এই কোম্পানিটি গত আগস্টে একটি অফার দিয়েছিল। অফারটা হলো, যদি ২৪ আগস্ট থেকে ৩১ আগস্টের মধ্যে কোনো ক্রেতা তাদের ৫০ ইঞ্চি ফোরকে টেলিভিশন কেনেন, আর্জেন্টিনা বিশ্বকাপ নিশ্চিত করতে না পারলে ক্রেতা পুরো টাকা ফেরত পাবেন।

সময়টা উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ঠিক আগে। এমন অফারের পর ওই ম্যাচের আগেই প্রমোশনের ৩০০ টিভির সব কটি বিক্রি হয়ে যায় কোম্পানিটির। এবার তারা পড়েছে দুশ্চিন্তায়।

কোম্পানিটি বোধ হয় ধরেই নিয়েছিল, আর্জেন্টিনার মত বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারে না। এবার সেই কঠিন বাস্তবতার সামনে দাঁড়িয়ে মেসির দল। বিশ্বকাপে তাদের খেলা এখন অনেকটাই অনিশ্চিত।

Advertisement

শেষ পর্যন্ত যদি আর্জেন্টিনা বিশ্বকাপে মূলপর্বে জায়গা না করে নিতে পারে, তবে নবলেক্স কোম্পানিকে ৩০০ টিভির দাম ফেরত দিতে হবে ক্রেতাদের। কে জানে, এমন কত জায়গায় কত কোম্পানি আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্যের দিকে তাকিয়ে আছে!

এমএমআর/আরআইপি