খেলাধুলা

লাঞ্চের আগে উইকেটশূন্যই থাকল বাংলাদেশ

বৃষ্টির জন্য বিলম্বে শুরু হয়েছিল ব্লুমফন্টেইন টেস্টের দ্বিতীয় দিন। প্রথম দিন বাংলাদেশের বোলারদের নাস্তানাবুদ করে ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকান দুই ওপেনার এলগার (১১৩) ও মার্করাম (১৪৩)। তবে ধারণা করা হচ্ছিল, বৃষ্টির পর দ্বিতীয় দিন হয়তো বাংলাদেশের বোলাররা ঘুরে দাঁড়াতে পারবেন।

Advertisement

কিসের ঘুরে দাঁড়ানো! উল্টো তাদের বাজে বোলিংকে পুঁজি করে হাশিম আমলা ও ফাফ দু প্লেসিসও তুলে নিয়েছেন ব্যক্তিগত সেঞ্চুরি। এতে প্রথম পাঁচ টপ অর্ডারের ব্যাটসম্যানের মধ্যে চারজনই সেঞ্চুরির দেখা পেলেন। চার সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় দিন ৩ উইকেটে ৫৩০ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে দক্ষিণ আফ্রিকা।

আমলা আর দু প্লেসিসের এই চতুর্থ উইকেট জুটিতে এখন পর্যন্ত উঠেছে ২৪২ রান। আমলা ব্যাট করছেন ১৩২ রান নিয়ে। লাঞ্চে যাওয়ার আগে দু প্লেসিসের নামের পাশে ১২০ রান।

এদিকে দ্বিতীয় দিন সকাল থেকে ব্লুমফন্টেইনের আকাশে হানা দেয় বৃষ্টি। ফলে খেলা শুরু হতে বেশ বিলম্ব হয়। খেলা শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায়।

Advertisement

প্রথম টেস্টের ন্যায় দ্বিতীয় টেস্টেও টসে জিতে ফিল্ডিং বেছে নেয়ার মাশুল দিচ্ছে বাংলাদেশ। ব্লুমফন্টেইন টেস্টের প্রথম দিনে টাইগার বোলারদের একেবারে হেসে খেলে সামলেছে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে ২৪৩ রান তুলেন ডিন এলগার আর এইডেন মার্করাম। এলগারকে ১১৩ রানে আউট করেন শুভাশীষ রায়।

এরপর দুর্দান্ত এক ডেলিভারিতে মার্করামকে বোল্ড করেন রুবেল হোসেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই ব্যাটসম্যান আউট হন ১৪৩ রান করে। আর টেম্বা বাভুমাকে ৭ রানে সাজঘরে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের দেখা পান শুভাশীষ।

এমএএন/এমএমআর/জেআইএম

Advertisement