জাতীয়

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে আওয়ামী লীগের ব্যাপক প্রস্তুতি

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে শনিবার সকালে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে দেশে ফেরার পর প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ।

Advertisement

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, আওয়ামী যুবলীগ উত্তর-দক্ষিণ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছা সেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও ১৪দলসহ বিভিন্ন সংগঠন পৃথক বৈঠক করেছে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার জন্য।

প্রধানমন্ত্রী গণসংবর্ধনা ও শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন সংগঠনের ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড বানানোর ধুম পড়ে গেছে। আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কর্মীরা এবং সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাবেন। আওয়ামী লীগ এর বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য কোনো ঢোল বা বাদ্যযন্ত্র ব্যবহার করা যাবে না। নেতাকর্মীরা যে ব্যানার ব্যবহার করবেন তাতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না।

Advertisement

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় নেতা-কর্মী, দলের ঢাকা উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠনসহ সর্বস্তরের জনগণকে শনিবার সকাল সাড়ে ৮টার মধ্যে নিজ নিজ অবস্থান নিয়ে সংবর্ধনাকে সর্বাত্মকভাবে সফল করার জন্য আহ্বান জানিয়েছেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ এর সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জাগো নিউজকে বলেন, প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য আমরা সুশৃঙ্খলভাবে রাস্তার দু’পাশে অবস্থান নেয়ার জন্য কর্মীদের নির্দেশনা দিয়েছি। কোন অনুপ্রবেশকারী যাতে আমাদের মধ্যে অবস্থান না নিতে পারে সে জন্য নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশও দেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে শেখ হাসিনা দেশের পথে সোমবার লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছেন। সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।

এফএইচএস/এআরএস

Advertisement