খেলাধুলা

প্রথম দিনেই চারশ পার দক্ষিণ আফ্রিকার

প্রথম দুই সেশনের অস্বস্তি শেষ সেশনে এসে কিছুটা দূর করেছিলেন বাংলাদেশের বোলাররা। ডিন এলগার আর এইডেন মার্করামের বড় জুটির পর দ্রুতই ৩ উইকেট তুলে নিতে পেরেছিল টাইগাররা। কিন্তু শেষ বিকেলে হাশিম আমলা আর ফাফ ডু প্লেসিসের জুটিটি রান তুলেছে বলের সঙ্গে পাল্লা দিয়ে। তাতে প্রথম দিনই চারশ পার করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ৪১৫ রান।

Advertisement

চতুর্থ উইকেটে আমলা আর ডু প্লেসিস মিলে এখন পর্যন্ত তুলেছেন ১২৭ রান। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরির দেখা। আমলা ৮৩ এবং ডু প্লেসিস অপরাজিত আছেন ৫৫ রানে।

এর আগে উদ্বোধনী জুটিতে ২৪৩ রান তুলেন ডিন এলগার আর এইডেন মার্করাম। এলগারকে ১১৩ রানে আউট করেন শুভাশীষ রায়। এরপর দুর্দান্ত এক ডেলিভারিতে মার্করামকে বোল্ড করেন রুবেল হোসেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই ব্যাটসম্যান আউট হন ১৪৩ রান করে। আর টেম্বা বাভুমাকে ৭ রানে সাজঘরে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের দেখা পান শুভাশীষ।

প্রসঙ্গত, ব্লুমফন্টেইনের মাঙ্গুয়াঙ ওভালে সর্বশেষ টেস্ট অনুষ্ঠিত হয়েছিল আজ থেকে ৯ বছর আগে, ২০০৮ সালে। সেবারও দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ইনিংস ও ১২৯ রানের ব্যবধানে।

Advertisement

এমএমআর/জেআইএম