খেলাধুলা

বিশ্বকাপের টিকিট পেল ইংল্যান্ড-জার্মানি

রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিল ইংল্যান্ড ও জার্মানি। নিজেদের মাঠে স্লোভেনিয়াকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। আর নর্দান আয়ারল্যান্ডের মাঠে ৩-১ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

Advertisement

ঘরের মাঠে ওয়েম্বলিতে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে স্বাগতিক ইংল্যান্ড। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে রাখলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি দলটি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার ধরে রেখে খেলতে থাকে দলটি। অবশেষে যোগ করা সময়ে কাইল ওয়াকারের ক্রসে দলকে জয়সূচক গোল এনে দেন এই ম্যাচেই প্রথম অধিনায়কের দায়িত্ব পাওয়া টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড হ্যারি কেইন।

এদিকে নর্দান আয়ারল্যান্ডের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জার্মানি। ম্যাচের ২১ মিনিটে স্যান্ড্রো ওয়াগনারের বাঁ-পায়ের শটে গোলরক্ষক পরাস্ত হলে ব্যবধান দ্বিগুণ হয়। বিরতির পর ৮৬ মিনিটে জশুয়া কিমিচ স্কোরলাইন ৩-০ করার চার মিনিট পর ব্যবধান কমায় স্বাগতিকরা।

Advertisement

উল্লেখ্য, ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল যাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।

এমআর/পিআর