খেলাধুলা

আইসিসির শুভেচ্ছাদূত কোরি অ্যান্ডারসন

আগামী বছর (২০১৮ সালে) নিউজিল্যান্ডের মাটিতে বসছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। ১৬ দলের এই টুর্নামেন্টে আইসিসির শুভেচ্ছাদূত হিসেবে নির্বাচিত হয়েছেন কিউই অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

Advertisement

এ নিয়ে তৃতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে নিউজিল্যান্ড। ১৩ জানুয়ারি থেকে শুরু হয়ে টুর্নামেন্টটি চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে অংশ নেবে বাংলাদেশও।

এই টুর্নামেন্টের মধ্য দিয়েই বিশ্ব ক্রিকেটে পরিচিতি পেয়েছেন কোরি অ্যান্ডারসন। ২০০৮ সালে মালয়েশিয়া এবং ২০১০ সালে ঘরের মাঠের বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করা এই অলরাউন্ডার আইসিসির শুভেচ্ছাদূত হতে পেরে তাই ভীষণ খুশি।

তিনি বলেন, 'অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সঙ্গে যুক্ত হতে পারা আমার জন্য ভীষণ রোমাঞ্চকর। আমি দুইবার এই টুর্নামেন্টে খেলেছি। আন্তর্জাতিক আঙিনায় খেলতে আসার প্রথম পদক্ষেপ এটি।'

Advertisement

বহুজাতিক এই টুর্নামেন্টটি তিনবার করে জিতেছে অস্ট্রেলিয়া আর ভারত। দুবার জিতেছে পাকিস্তান। আর একবার করে শিরোপার স্বাদ নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ড। বাংলাদেশের যুবাদের কাছে অবশ্য ট্রফিটা এখনও আরাধ্যই রয়ে গেছে। ঘরের মাঠে সর্বশেষ আসরে সেমিফাইনাল পর্যন্ত খেলাই তাদের সেরা সাফল্য।

এমএমআর/আইএইচএস/আইআই