খেলাধুলা

বিসিবির নির্বাচন কমিশন গঠন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন পরিচালনার জন্য ক্রীড়া সচিব মোঃ আসাদুল ইসলাম মিয়াকে প্রধান করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

Advertisement

আজ (বৃহস্পতিবার) বিসিবি জরুরি বোর্ড মিটিং ডেকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে এক জানকির্ন সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন গঠনের কথা ঘোষণা দিতে গিয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানান, ক্রীড়া সচিব নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করবেন এবং তিনিই নির্বাচনের তারিখ ঘোষণা করবেন।

গতকালই (বুধবার) বিসিবির নির্বাচন কমিশন গঠনের বিষয়টি নিশ্চিত করেছিলেন নাজমুল হাসান পাপন। তবে তখন তিনি তিন সদস্যের কমিটির কথা বলেছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ছাড়া বাকি ৪ সদস্য হবেন- একজন অ্যাটর্নি জেনারেল অফিসের প্রতিনিধি, একজন প্রতিনিধি ঠিক করবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) এবং অন্যজন হলেন ব্যারিস্টার ফাহিমুল হক, আইন পরামর্শক। চতুর্থজন হবেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। যিনি এই নির্বাচনের যাবতীয় দাপ্তরিক কর্মকাণ্ড সম্পাদন করবেন।

Advertisement

অক্টোবরের ১৭ তারিখই বিসিবির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাবে। তার আগে আজকের বৈঠকই ছিল নাজমুল হাসান পাপন এবং তার কমিটির সর্বশেষ বৈঠক।

এমএএন/আইএইচএস/আরআইপি/জেআইএম