জাগো জবস

চাকরি মেলায় ৩১ প্রতিষ্ঠানে চাকরির সুযোগ

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে চাকরি মেলা। এতে অংশ নিয়েছে ৩১টি প্রতিষ্ঠান। যে কেউ মেলায় এসে সিভি জমা দিতে পারবেন। এরপর মৌখিক পরীক্ষা ও যোগ্যতা অনুযায়ী অংশগ্রহণকারী যেকোন প্রতিষ্ঠানে চাকরি পেতে পারেন।

Advertisement

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম- সাজ টেলিকম, স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেড, স্টেলার ডিজিটাল লিমিটেড, এম্বার আইটি লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড, দোহাটেক নিউ মিডিয়া, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড, এমসিসি, অন এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজী আইটি সেন্টার, ফিফোটেক, ই-জেনারেশন লিমিটেড, বাক্য, ডিজিকন টেকানোলজিস, ওয়ালটন কম্পিউটার্স, ব্রিলিয়ান্ট আইডিয়া লিমিটেড, যশোর আইটি, প্রিনিয়ার ল্যাব, এনআরবি জবস, ওয়াটার স্পীড, উৎসব টেকনোলজিস লিমিটেড এবং ডি নেট।

সংশ্লিষ্টরা জানান, মেলার স্টলে প্রার্থীদের বায়োডাটা জমা দিতে হবে। যাচাই-বাছাই শেষে প্রার্থীদের ভাইভা নেবে প্রতিষ্ঠানগুলো। যোগ্যতা অনুযায়ী প্রার্থী নিয়োগ চূড়ান্ত করা হবে। বেশিরভাগ কাজই আউটসোর্সিং ও বিদেশিদের সঙ্গে যোগাযোগ। এজন্য ইংরেজিতে পারদর্শী ও আইটি বিষয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।

একইসঙ্গে দিনব্যাপী চলবে সেমিনার, কর্মশালা ও গোলটেবিল বৈঠক। তবে নিয়োগ প্রক্রিয়া স্ব-স্ব প্রতিষ্ঠান সম্পন্ন করবে। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক কর্তৃপক্ষ এ মেলার আয়োজন করেছে।

Advertisement

চাকরি মেলায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট, এমএম কলেজ, বিসিএমসি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।

শেখ হাসিনা হাইটেক পার্ক প্রকল্পের পরিচালক জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে চাকরি মেলা উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মেলা ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চাকরিপ্রার্থীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। ধারণা করা হচ্ছে, ৩১টি প্রতিষ্ঠানে কয়েকশ’ প্রার্থী চাকরি পাবেন।’

মিলন রহমান/এসইউ/আরআইপি

Advertisement