জাতীয়

বাসদ ও জাকের পার্টির সঙ্গে ইসির মতবিনিময় আজ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও জাকের পার্টির সঙ্গে আজ (বৃহস্পতিবার) মতবিনিময় করবে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ১১টায় বাসদ ও বিকেল ৩টা জাকের পার্টির সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হবে। রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এ সময় অন্যান্য নির্বাচন কমিশনাররা ছাড়াও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত থাকবেন।

Advertisement

ইসি কর্মকর্তারা জানান, নিবন্ধিত ৪০টি দলের সঙ্গে মত বিনিময় শেষে ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মত বিনিময় করবে ইসি।

এ ছাড়া ৮ অক্টোবর সকালে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও বিকেলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ৯ অক্টোবর জাতীয় পার্টি; ১০ অক্টোবর সকালে বিকল্পধারা বাংলাদেশ, বিকেলে ইসলামী ঐক্যজোট-পুননির্ধারিত, ১১ অক্টোবর সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকেলে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, ১২ অক্টোবর সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বিকেলে গণতন্ত্রী পার্টি।

১৫ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, ১৬ অক্টোবর সকালে কৃষক শ্রমিক জনতা লীগ, বিকেলে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকালে জাতীয় পার্টি-জেপি, বিকেলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি এর সঙ্গে ইসির মতবিনিময়ের কথা রয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এরই ধারবাহিকতায় এই বৈঠক হয়। ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মত বিনিময় করেছে ইসি। ২৪ আগস্ট থেকে দলগুলোর সঙ্গে মত বিনিময় শুরু হয়েছে। এ পর্যন্ত ২১টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

Advertisement

এইচএস/আরএস/আরআইপি