খেলাধুলা

তিন সদস্যের নির্বাচন কমিশন চান পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠনতন্ত্র জটিলতা যেন শেষই হচ্ছিল না। অবশেষে কিছু সময়ের জন্য হলেও কেটে গেছে মেঘ। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) বিসিবির সংশোধিত গঠনতন্ত্রের অনুমোদন দিয়েছে।

Advertisement

গঠনতন্ত্রের অনুমোদনের পরই এখন বড় প্রশ্ন নির্বাচন! বিসিবি বস নাজমুল হাসান পাপন জানান, আগামীকাল (বৃহস্পতিবার) জরুরি সভা ডেকে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করতে চান।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে পাপন সাংবাদিকদের বলেন, 'আমরা কালকে জরুরি একটা বোর্ড মিটিং ডেকেছি। মিটিংয়ে বসে, আমরা একটা নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নিব। তখন নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে কখন নির্বাচন হবে আর কীভাবে হবে। আমরা শিওর না, তবে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠনের ইচ্ছা আমাদের।' তিনি দাবি করেন, এনএসসির গঠনতন্ত্র বাতিল অথবা অনুমোদন ছাড়া আর কোনো কিছু করতে পারবে না। এ প্রসঙ্গে তিনি বলেন, 'কাউন্সিলরদের সম্মতি নেয়ার পর সেটা আমরা সঙ্গে সঙ্গে পাঠিয়ে দেই এনএসসির কাছে। এনএসসি সেটা অনুমোদন দিয়ে আমাদের কাছে পাঠিয়েছে। আপিল বিভাগের রায়টাও যদি দেখেন, ওই রায় সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী হয়। ওনারা অনুমোদন করতে পারেন কিংবা প্রত্যাখ্যান করতে পারেন। আর তো কিছু করতে পারেন না। যেহেতু পরিবর্তন করতে পারবেন না, অনুমোদন করে দিয়েছেন। '

দেশের ক্রিকেটকে ধ্বংস করতেই ষড়যন্ত্রমূলকভাবে গঠনতন্ত্র নিয়ে বারবার আইনি জটিলতা তৈরি করা হচ্ছে বলেও মনে করেন পাপন। যার প্রভাব পড়ছে দক্ষিণ আফ্রিকা সিরিজেও!

Advertisement

এমএএন/এমএমআর/এমএস