আইন-আদালত

পুনর্গঠন করা হয়েছে হাইকোর্টের বেঞ্চ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা দায়িত্ব গ্রহণের পর বুধবার হাইকোর্ট বিভাগের সব বেঞ্চ পুনর্গঠন করেন।

Advertisement

জানা গেছে, হাইকোর্ট বিভাগের মোট ৪৮টি বেঞ্চ পুনর্গঠন করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে পুনর্গঠিত বেঞ্চ কার্যকর হবে বলে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেয়া এক প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খান একই বেঞ্চ বসবেন।

এছাড়া বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি ফরিদ আহমেদ, বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুক (এম. ফারুক), বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ, বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিম, বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএলএম বসির উল্লাহ, বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাস, বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবির, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসান, বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফআরএম নাজমুল আহাসান, বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শেখ মো. জাকির হোসেন, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার, বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামান, বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি কেএম কামরুল কাদের, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মাহমুদুল হক, বিচারপতি একেএম আবদুল হাকিম ও বিচারপতি এসএম মজিবুর রহমান, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. আশরাফুল কামাল, বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আমির হোসেন, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি আবদুর রব, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি এসএইচ মো.নূরুল হুদা জায়গীরদার, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম, বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান, বিচারপতি মো. শওকত হোসেন, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন, বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি একেএম সাহিদুল হক, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামান, বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, এবং বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম একই বেঞ্চে বসবেন।

Advertisement

এছাড়া একক বেঞ্চে বসবেন বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ, বিচারপতি মো. রইস উদ্দিন, বিচারপতি মো. ইমদাদুল হক আজাদ, বিচারপতি আবু বকর সিদ্দিকী, বিচারপতি এএফএম আবদুর রহমান, বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী, বিচারপতি সৌমেন্দ্র সরকার, বিচারপতি মো. রেজাউল হাসান, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী এবং বিচারপতি মো. আবু তারিক।

এফএইচ/এমএমজেড/আইআই