শিক্ষা

আবারও আন্দোলনের হুমকি সরকারি কলেজ শিক্ষকদের

জাতীয়করণ কলেজ শিক্ষকদের ননক্যাডার ঘোষণা করা না হলে নতুনভাবে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিবিএস সাধারণ শিক্ষা সমিতির নেতারা। মঙ্গলবার মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. ওয়াহেদুজ্জামানের সঙ্গে সমিতির নেতারা সাক্ষাৎ করে এ ঘোষণা দেন।

Advertisement

বিসিএস শিক্ষা সমিতির লিখিত বক্তব্যে বলা হয়, জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের জন্য আলাদা নীতিমালা প্রণয়নের প্রস্তাব করা হয়। এসব শিক্ষকদের ননক্যাডার ঘোষণার বিষয়ে সমিতির সুস্পষ্ট দাবি পুনরায় তুলে ধরা হয়। এছাড়া শিক্ষা ক্যাডারদের নতুন পদ সৃষ্টি, পদসোপান তৈরিসহ বিভিন্ন বিষয়ে মাউশির মহাপরিচালকের সঙ্গে আলোচনা হয়।

সভার বিষয়ে বিসিএস শিক্ষা সমিতির মহাসচিব শাহেদুল খবির জাগো নিউজকে বলেন, বিসিএস শিক্ষা সমিতির দাবি-দাওয়া নিয়ে মাউশির মহাপরিচালকের কাছে তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, জাতীয়করণ কলেজের শিক্ষকরা শিক্ষা ক্যাডারের মর্যাদা দেয়া হবে এটি আমরা মেনে নিব না। তাদের জন্য আলাদা নীতিমালার মাধ্যমে ননক্যাডারে অন্তর্ভুক্ত করতে হবে। তিনি আরও বলেন, দাবি মেনে নেয়া না হলে ১৩ অক্টোবর শিক্ষা সমিতির কেন্দ্রিয় কমিটির সভায় সারাদেশে একযোগে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। তার আগে শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে সমিতির নেতারা সাক্ষাৎ করবেন বলেও জানান তিনি।

Advertisement

সভায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আই কে সেলিম উল্লাহসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এএইচ/আইআই