জাতীয়

১২ অতিরিক্ত ও যুগ্ম-সচিব বদলি

প্রশাসনে ৬ অতিরিক্ত সচিব ও ৬ যুগ্ম-সচিবসহ কয়েকটি পদে রদবদল আনা হয়েছে। এ রদবদল এনে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

Advertisement

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব জালাল আহমেদকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) দিলীপ কুমার সাহাকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহাকে অর্থ বিভাগে এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) মিজানুর রহমানকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো. সিরাজ উদ্দিন আহমেদকে ভূমি মন্ত্রণালয়ে ও ওএসডি অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদারকে অর্থ বিভাগে পদায়ন করা হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব মো. জাহিদুর রহমানকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (যুগ্ম-সচিব) গাজী মো. আলী আকবরকে ওএসডি করা হয়েছে।

Advertisement

বিসিকের পরিচালক (যুগ্ম-সচিব) মোহা. রেজাউল করিমকে সুরক্ষা সেবা বিভাগে বদলি, অর্থ বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মাকসুরা নুরকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) হিসেবে বদলির আদেশাধীন মো. মাসুদ করিমকে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংযুক্তি দেওয়া হয়েছে।

বিকেএসপির পরিচালক (যুগ্ম-সচিব) মো. মুশাররফ হুসেইন মোল্লা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নিয়োগ পেয়েছেন।

অপরদিকে লেফটেন্যান্ট কর্নেল সিদ্দিক মোহাম্মদ জুলফিকার রহমানকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি সুরক্ষা সেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

Advertisement

কিন্তু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হুসেনকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের ডেপুটি ম্যানেজার (উপ-সচিব) মো. জাহাঙ্গীর আলমকে ওএসডি করা হয়েছে।

আরএমএম/একে/এমএস