স্বাস্থ্য

এমবিবিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে শতাধিক সদস্যের টিম

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (৬ অক্টোবর)।

Advertisement

সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার জন্য ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে শতাধিক সদস্যের পরিদর্শক টিমের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

ওইদিন স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে ২০টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি বছর ৮২ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন ও কেন্দ্রসমূহে অনিয়ম তদারকির লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়। স্বাস্থ্য বিভাগে কর্মরত দক্ষ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত প্রতিটি তদারকি টিমে (সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ ৫ সদস্যের সমন্বয়ে) অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, অধ্যাপক ও পরিচালকসহ অন্যান্যরা রয়েছেন।

Advertisement

বর্তমানে দেশে মোট ১০০টি (সরকারি ৩১টি, বেসরকারি ৬৯টি) মেডিকেল কলেজ রয়েছে। এগুলোতে মোট আসন সংখ্যা নয় হাজার ৫৬৮। এর মধ্যে সরকারি মেডিকেলে তিন হাজার ৩১৮ এবং বেসরকারিতে ছয় হাজার ২৫০টি আসন রয়েছে।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

এমইউ/এআরএস/জেআইএম

Advertisement