রাজনীতি

ইসির সংলাপের জন্য নতুন সময় চায় বিজেপি

নির্ধারিত সময় অনুযায়ী নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে মত বিনিময় করতে পারবে না বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। এ জন্য ইসির কাছে নতুন করে সময় চেয়েছে দলটি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক এ দলটির সঙ্গে ৪ অক্টোবর (বুধবার) ইসির সংলাপ হওয়ার কথা ছিল।

Advertisement

দলটির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ তাদের পূর্ব নির্ধারিত দিনক্ষণ পরিবর্তনের জন্য ইসিতে চিঠি দিয়েছেন। তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর লিখেছেন, আমার মায়ের অসুস্থতার কারণে আমাকে ওই সময় বিদেশে অবস্থান করতে হবে। এ অবস্থায় নির্ধারিত সূচি পরিবর্তনের অনুরোধ করছি।

এর আগে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) ও ইসলামী ঐক্যজোট বন্যা ও অসুস্থতার কারণে দেখিয়ে নির্ধারিত সূচি পরিবর্তনের অনুরোধ জানায়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এরই ধারবাহিকতায় এ বৈঠক। এখন পর্যন্ত ২০টি নিবন্ধিত দলের সঙ্গে বৈঠক করেছে ইসি।

Advertisement

৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মত বিনিময় করেছে ইসি। ২৪ আগস্ট থেকে দলগুলোর সঙ্গে মত বিনিময় শুরু হয়েছে। এ পর্যন্ত ৮টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

এইচএস/আরএস/জেআইএম