খেলাধুলা

দ্বিতীয় টেস্টে নেই মরনে মর্কেল

পচেফস্ট্রম টেস্টের দ্বিতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশ শিবিরে আতঙ্ক ছড়িয়ে দিয়েছিলেন মরনে মর্কেল। প্রথম ওভারের চতুর্থ বলেই বোল্ড করে ফেরালেন তামিম ইকবালকে। এক বল পর, ওভারের শেষ বলেই এলবিডব্লিউ আউট করে ফেরালেন মুমিনুল হককে। বাংলাদেশের রানের খাতা তখন খোলাই হয়নি।

Advertisement

পরের ওভারেই এসে দারুণ এক লেন্থ বলে মুশফিকুর রহীমের মিডল স্ট্যাম্প উড়িয়ে দিলেন মর্কেল। তবে মুশফিকের ভাগ্য ভালো, এই বলটি ছিল নো বল। যে কারণে বেঁচে যান বাংলাদেশ দলের অধিনায়ক।

সেই মর্কেল অবশ্য আর উইকেট পাননি। তবে, তার বলে যে আতঙ্ক ভর করেছে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে, সেটা আর ছাড়াতে পারেনি তারা। যে কারণে, পঞ্চম দিন লাঞ্চের আগেই, মাত্র ৪১ রানের ব্যবধানে বাকি ৭ উইকেটের পতন ঘটেছে বাংলাদেশের। শেষ ৫ উইকেট পড়েছে ২৮ রানের ব্যবধানে।

চতুর্থ দিন বিকালেই বোলিং করতে গিয়ে সাইড স্ট্রেইনে টান লাগে মর্কেলের। যে কারণে, ইনিংসের ১১তম ওভারের দুই বল করার পরই তিনি মাঠ থেকে বের হয়ে যেতে বাধ্য হন। তার অসমাপ্ত ওভার শেষ করেন অলিভিয়ের। পঞ্চম দিনও তিনি মাঠে নামতে পারেননি। তবে, তার ইনজুরির স্থানে স্ক্যান করা হয়েছে। শেষ পর্যন্ত জানা গেলো, ব্লুমফন্টেইনে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না মরনে মর্কেল।

Advertisement

আইএইচএস/আইআই