খেলাধুলা

বড় পরাজয়ের পথে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রম টেস্টে বড় পরাজয়ের পথে বাংলাদেশ। ড্রয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দিনের ৭৫ রানে ৯টি উইকেট হারিয়েছে টাইগাররা।

Advertisement

পঞ্চম দিনের এক ঘন্টা পেরুতে না পেরুতেই পরাজয় প্রায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। দিনের শুরুতেই উইকেট দিয়ে এসেছেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক ১৬ এবং মাহমুদউল্লাহ ৯ রান করেন। এরপরের ব্যাটসম্যানদের অবস্থা আরও খারাপ।

লিটন দাস, সাব্বির রহমান দুজনই আউট হয়েছেন ৪ রান করে। তাসকিন আহমেদও সাজঘরে ফিরেছেন একই সমান রানে। মেহেদী হাসান মিরাজ পড়েছেন রানআউটের কবলে।

৪২৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৯ রানে ৩ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করেছিল টাইগাররা। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের শুরুটা হয়েছিল একেবারে দুঃস্বপ্নের মত। দলের খাতায় কোনো রান না উঠতেই ফিরে যান নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান তামিম ইকবাল, মুমিনুল হক

Advertisement

ইমরুল কায়েস আর মুশফিকুর রহিম ৪৯ রানের জুটিতে প্রাথমিক সে বিপর্যয় সামাল দিয়েছিলেন। কিন্তু দারুণ খেলতে থাকা কায়েসও শেষপর্যন্ত ফেরেন ৩২ রান করে।

তামিম আর মুমিনুলের উইকেট দুটি মরনে মরকেল তুলে নিয়েছেন তার বিধ্বংসী প্রথম ওভারেই, যেটি ছিল বাংলাদেশের দ্বিতীয় ইনিংসেরও প্রথম ওভার। আর ইমরুল আউট হয়েছেন স্পিনার কেশব মহারাজের বলে।

অফ স্ট্যাম্পের কিছুটা বাইরে পড়ে বেরিয়ে যাওয়া বলে খোঁচা দিয়ে নিজের বিপদ ডেকে এনেছেন ওপেনিং এই ব্যাটসম্যান। ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটের পেছনে কুইন্টন ডি ককের হাতে।

এমএমআর/আইআই

Advertisement